আপডেট
৩০-১২-২০১৫, ০৭:১৮

২শ ৩৪টি পৌরসভাতেই নিরাপত্তা জোরদার

up
নির্বাচন সুষ্ঠু করতে দেশের ২শ ৩৪টি পৌরসভার প্রতিটিতেই নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। ভোটকেন্দ্রগুলোতে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি কেন্দ্রের বাইরে স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করছে বিজিবি সদস্যরা। এছাড়াও থাকছে র‌্যাব, কোস্টগার্ডসহ গোয়েন্দা নজরদারি। গতকাল সন্ধ্যার মধ্যেই কঠোর নিরাপত্তার মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে যায় নির্বাচনের সব সরঞ্জাম।

এবারের পৌরসভা নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৩ হাজার ৫শ ৫৫টি। এরমধ্যে একতৃতীয়াংশকেই ঝুঁকিপূর্ণ বলছে খোদ নির্বাচন কমিশন। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্র সহ পুরো নির্বাচনী এলাকাতেই নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

উত্তরের জেলা কুড়িগ্রামে গতকাল থেকেই বিভিন্ন সড়কে টহল দিতে দেখা গেছে বিজিবি সদস্যদের। পুলিশের উপস্থিতিতে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে সবগুলো ভোট কেন্দ্রে। বগুড়ায় ব্যালট পেপার ও বক্স বিতরণের সময় থেকেই পুলিশের বাড়তি তৎপরতা দেখা যায়।

সিলেটেও বিভিন্ন পৌরসভায় তৎপরতা শুরু করেছে বিজিবি। বাড়ানো হয়েছে পুলিশ ও গোয়েন্দা কার্যক্রম।

বন্দরনগরী চট্টগ্রামে নেয়া হয়েছে ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

এছাড়া খাগড়াছড়ি, রাঙামাটি, বরিশাল, খুলনা সহ দেশের সবগুলো পৌরসভাতেই ভোটদান নির্বিঘ্ন রাখতে নেয়া হয়েছে কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা। গোয়েন্দা কার্যক্রমের সঙ্গে থাকছে পুলিশের চেকপোস্ট। এছাড়াও রয়েছে নির্বাচন কমিশনের ভ্রাম্যমাণ আদালত।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে