আপডেট
০৭-০৫-২০১৬, ১৬:০৬

হাভানায় ফ্যাশন হাউস শ্যানেলের ব্যতিক্রমী ফ্যাশন শো

chanel-in-cuba
কিউবার রাজধানী হাভানায় ফরাসি ফ্যাশন হাউস শ্যানেল আয়োজন করে ব্যতিক্রমী এক ফ্যাশন শো'র। ১৯৫৯ সালে কমিউনিস্ট বিপ্লবের পর দেশটিতে এই প্রথম কোনো আন্তর্জাতিক ফ্যাশন শো আয়োজন করা হলো।
'ক্রস কালেকশন ২০১৭' নিয়ে হাজির হওয়া শ্যানেলের খ্যাতনামা ডিজাইনার কার্ল ল্যাগারফেল্ড জানিয়েছেন, কিউবার সমৃদ্ধ সংস্কৃতিই তাকে এ নকশাগুলো করতে উৎসাহ দিয়েছে।

কোনো বলরুম বা গ্যালারি নয় হাভানায় সারি সারি গাছে ঘেরা রাস্তাকে পরিণত করা হয়েছে ক্যাটওয়াকের পথে। বিশ্বখ্যাত ফ্যাশন হাউস শ্যানেলের ডিজাইনার কার্ল ল্যাগারফেল্ডের ডিজাইন করা দারুণ সব পোশাক পড়ে সে পথে হাঁটেন বিশ্বের নামকরা মডেল ও সেলিব্রেটিরা। অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন জনপ্রিয় হলিউড অভিনেতা ভিন ডিজেল এবং অস্কারজয়ী অভিনেত্রী ও মডেল টিল্ডা সুইন্টনও।

হলিউড অভিনেত্রী ও মডেল টিল্ডা সুইন্টন বলেন, কিউবায় আসতে পেরে আমি খুবই খুশি। কেননা অনেকবার এখানে আসার কথা ভেবেছি কিন্তু আসা হয়নি। আর শ্যানেলের সঙ্গে আসব কখনো ভাবিনি। এ সুযোগ করে দেয়ায় তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

মডেলদের পরনে বেশিরভাগ পোশাকের রঙে প্রাধান্য পায় সাদা ও কালো। উজ্জ্বল রঙে নকশা করা স্কার্ট, জ্যাকেট ও ট্রাউজারের সঙ্গে ছিল ম্যাচিং ব্যাগ, টুপি এবং অলঙ্কারও।

সাদা কালো ছাড়াও গাঢ় হলুদ, বাদামী ও গোলাপি রং-এর বিভিন্ন ডিজাইনের পোশাকও ছিল কার্ল ল্যাগারফেল্ডের ডিজাইনে। পোশাকের বুনন, রং এবং ছাঁটেও দেখা যায় ভিন্নতা। বরাবরের মত পোশাকগুলোকে আকর্ষণীয় করে তুলতে ডিজাইনার দিয়েছেন মেধার পরিচয়।


তবে ঐতিহাসিক এ শোতে প্রবেশের অনুমতি দেয়া হয়নি কিউবার সাধারণ মানুষকে। এতে কেউ কেউ হতাশা প্রকাশ করলেও এ ধরনের আয়োজনে খুশি অনেক কিউবান।

স্থানীয় এক ব্যক্তি বলেন, সরকারের এ ধরনের উদ্যোগে আমরা খুশি। কিন্তু রাষ্ট্রদূত, পর্যটক ও কিছু সীমিত লোকজনের জন্য এ আয়োজন করাটা হাস্যকর। তারা যেহেতু এখানে এসেছে এবং শো করছে তা কিউবার জনগণের জন্যই হওয়া উচিত ছিল। যারা এমন একটি শো'র জন্য অধীর হয়ে অপেক্ষা করছিল।

অপর এক ব্যক্তি বলেন, বিশ্ববাসীর কাছে কিউবার ভাবমূর্তি বদলে যাচ্ছে। দেশের এ পরিবর্তনে আমি খুবই খুশি।

বিগত ৫০ বছরে হাভানায় এ ধরনের কোনো আয়োজন হয়নি। এই ফ্যাশন শোটি কিউবার সঙ্গে পশ্চিমা দেশগুলোর ক্রমাগত সম্পর্ক উন্নয়নের একটি নিদর্শন।






DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে