স্বপ্নের ফাইনাল খেলতে মেলবোর্নে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড

Update: 2015-03-27 22:55:07, Published: 2015-03-27 22:36:35
aus-nz-final-worldcup


স্বপ্নের ফাইনাল খেলতে মেলবোর্নে পৌঁছেছে আসরের দুই ফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। চার বারের চ্যাম্পিয়ন অজিদের সামনে আবারও বিশ্বসেরার মুকুট পড়ার হাতছানি। আর কিউইদের সামনে আছে প্রথমবারের মত শিরোপা ঘরে তুলে ইতিহাস রচনা করার সম্ভাবনা। তাই ক্রিকেট স্বর্গ এমসিজি'তে অনুষ্ঠেয় এ ম্যাচ নিয়ে দারুণ রোমাঞ্চে বুঁদ হয়ে আছেন দু'দলের খেলোয়াড়রা।

রেকর্ডের এই বিশ্বকাপটা এখন পর্যন্ত বেশ ভালোই উপভোগ করছে ক্রিকেট অনুরাগীরা। তবে কথায় আছে সব ভালো যার, শেষ ভালো তার। এই প্রবাদ হতে পারে নিউজিল্যান্ডের জন্য। কারণ এখনও হারেনি তারা। আর প্রধান আয়োজক দেশ অস্ট্রেলিয়ারও চাওয়া শিরোপা জিতেই যেন সফল আয়োজকের তৃপ্তি নিতে। তবে, এখন ক্রিকেট বিশ্ব জুড়ে আলোচনায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার স্বপ্নিল ফাইনাল ম্যাচ।

তাই সমর্থকদের পাশাপাশি রোমাঞ্চিত দু'দলের খেলোয়াড়রাও। এত কাছে গিয়ে, বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় খেতাব অর্জনের লড়াইয়ে, একটুও ছাড় দিতে চায় না কেউই। তাই অগণিত সমর্থকদের সামনে মাঠে নামতে মুখিয়ে আছেন, অজি ওপেনার অ্যারন ফিঞ্চ।

অ্যারন ফিঞ্চ বলেন, 'এমসিজি দারুণ ভেন্যু। বিশেষ করে অগণিত সমর্থকের সামনে খেলাটা অন্যরকম ভালো লাগার ব্যাপার। ফাইনালে মাঠে নামতে মুখিয়ে আছি আমরা।'

অন্যদিকে, নিজেদের ইতিহাসে ৬ বার সেমির মঞ্চে ব্যর্থ হতে হয়েছে কিউইদের। সেই আক্ষেপ'টাই বেশ তাঁতিয়ে রেখেছে ম্যাককালামদের। ক্রিকেটীয় দীক্ষায় অস্ট্রেলিয়াকে 'বিগ ব্রাদার' মানলেও, সাম্প্রতিক পারফরম্যান্সে কিউইরাও হয়ে উঠেছে স্বপ্ন বাজ।

টিম সাউদি বলেন, 'আমাদের বিপক্ষে অস্ট্রেলিয়ার রেকর্ড বেশ ভালো। তবে গেলো কয়েক বছরে ভিন্ন ভিন্ন কন্ডিশনে আমরা ওদের বিপক্ষে জয় পেয়েছি। ফাইনালে সত্যিকার অর্থে আমরা প্রতিপক্ষ হিসেবে অস্ট্রেলিয়াকেই চেয়েছিলাম। আশা করছি দারুণ একটি ম্যাচ হবে।'

২৯ মার্চ ক্রিকেট স্বর্গ এমসিজি বা মেলবোর্ন ক্রিকেট গ্র্যাউন্ডে ফাইনাল ম্যাচটি, ক্রিকেটীয় বিনোদনের ভরা থাকবে এমন বিশ্বাস ক্রিকেট দুনিয়ার।

Update: 2015-03-27 22:55:07, Published: 2015-03-27 22:36:35

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv