• সদ্যপ্রাপ্তলন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে ছুরিকাঘাতে এক পুলিশ আহত। পুলিশের গুলিতে হামলাকারী নিহত

সৌম্যকে নিয়ে চিন্তিত নন জার্গেনসেন

Update: 2015-12-11 00:34:56, Published: 2015-12-11 00:34:57
-rangpur-prac-up

বিপিএলে সাকিব-তামিম-মাশরাফিদের পাশাপাশি, জহুরুল ইসলাম-আবু জায়েদ রাহীর মতো ক্রিকেটারদের পারফরমেন্সও নজর কেড়েছে রংপুর রাইডার্সের কোচ শেন জার্গেনসেনের। পাশাপাশি সৌম্য সরকার রানের মধ্যে না থাকলেও তা নিয়ে চিন্তিত নন এই অজি।

বরং কুমিল্লার আবু হায়দার রনির মতো উদীয়মান ক্রিকেটারদের পারফরমেন্সে মুগ্ধ শেন। আর পুরো আসরে কিছুটা নিষ্প্রভ থাকলেও, প্লে-অফে রানের ধারায় ফিরবেন বলে বিশ্বাস সৌম্য সরকারের।

বিপিএলের উদ্বোধনী ম্যাচ দিয়ে আসর শুরু করা রংপুর লিগ পর্বও শেষ করেছে সবার আগে। প্লেঅফের আগে দিন তিনেকের বিশ্রাম যেন ক্রিকেটারদেরও এনে দিয়েছে কিছুটা স্বস্তি। কিন্তু দলের অনেকেই যুদ্ধ করছেন হারানো ছন্দ ফিরে পেতে।

তাদেরই একজন সৌম্য সরকার। জাতীয় দলের অভিষেকের পর ব্যাটে রানের ফোয়ারা ছুটলেও, বিপিএলে নিষ্প্রভ সৌম্য'র ব্যাট। বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে ১০ ম্যাচে ১ ফিফটিতে করেছে ১৬২ রান। যা নিয়ে সৌম্য নিজেও কিছুটা চিন্তায় আছেন। তবে প্লে-অফ পর্বে ভালো কিছুরই আশা করছেন সাতক্ষীরার এই ক্রিকেটার।

সৌম্য'র রান খরা কিছুটা ভাবালেও, রংপুরের জন্য স্বস্তি জহুরুল ইসলামের রানের ধারায় ফেরা। ৮ ম্যাচে ১৯৬ রান করে বিপিএলের সর্বোচ্চ রানের তালিকায় ওপরের দিকেই নাম আছে রাজশাহীর এই ক্রিকেটারের। আরাফাত সানী কিংবা আবু জায়েদ চৌধুরী রাহীর ফর্মও রংপুরকে করেছে শিরোপার অন্যতম দাবিদার। তাই সৌম্য'র রান না পাওয়া খুব একটা ভাবাচ্ছে না রংপুরের কোচ শেন জার্গেনসেনকে।

তিনি বলেন, 'সৌম্য দারুণ একজন ক্রিকেটার। সে রান না পেলেও আমি খুব একটা চিন্তিত না। তার কাজটা কি সেটা সে ভালোভাবেই জানে। আমাদের এখনও ২-৩টি ম্যাচ খেলতে হবে। আমার বিশ্বাস সে ঠিকই এই ম্যাচগুলোতে রান পাবে। আর জহুরুল ইসলামের মতো অভিজ্ঞ ক্রিকেটার রানে ফিরেছে। দলের জন্য এটা খুবই ইতিবাচক।'

তামিম-সাকিবদের পাশাপাশি, এবারের বিপিএলে অনেক তরুণ ক্রিকেটাররই নিজেদের পারফরমেন্স দিয়ে প্রশংসা কুড়িয়েছেন। উদীয়মান এই দেশি ক্রিকেটাররা নজর এড়ায়নি বাংলাদেশের সাবেক এই কোচেরও।

তিনি বলেন, 'তরুণ ক্রিকেটারদের নিজেদের প্রমাণের জন্য বিপিএল আদর্শ মঞ্চ। সাকিব-তামিম-মাশরফি-ইমরুলদের পাশাপাশি বেশ কিছু তরুণ ক্রিকেটারও এবার দারুণ খেলেছে বিপিএলে। কুমিল্লার রনি ও রংপুরের রাহী ভালো পারফর্ম করছে। যা বাংলাদেশের ক্রিকেটের জন্য ইতিবাচক।'

রোববার ফাইনালে জায়গা করে নেয়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে রংপুর রাইডার্স।




Update: 2015-12-11 00:34:56, Published: 2015-12-11 00:34:57

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv