SOMOYNEWS.TV

টিভি দেখতে ক্লিক করুন

সেনাবাহিনীকে সামরিক সক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর

Update: 2015-01-15 19:56:06, Published: 2015-01-15 18:23:36
সেনাবাহিনীকে সামরিক সক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর
দেশের অখণ্ডতা রক্ষায় যে কোনো অশুভ শক্তিকে প্রতিহত করতে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের শীতকালীন প্রশিক্ষণ মহড়া প্রত্যক্ষ করে এক সংক্ষিপ্ত দরবারে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। এসময় তিনি সেনাবাহিনীকে সামরিক সক্ষমতা বাড়ানোর পাশাপাশি জনগণের আস্থা অর্জনের তাগিদ দেন।

প্রধানমন্ত্রী বলেন, 'দেশের মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে সরকার কাজ করে যাচ্ছে। মানুষের কল্যাণে প্রতিরক্ষা বাহিনীকেও কাজ করে যেতে হবে।'

তিনি আরো বলেন, বাংলাদেশের সেনাবাহিনী বিশ্বমঞ্চে রোল মডেল হিসেবে দাঁড়াবে। দেশের সেনাবাহিনীকে আরো আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেনা সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অংশ হিসেবে সেনাবাহিনীকেও ডিজিটালাইজড করা হচ্ছে। সেনাবাহিনীর প্রতিটি স্তরে ইন্টারনেট সুবিধা দেওয়া হয়েছে। ২০১২ সালে আর্মি ইনফরমেশন টেকনোলজি সাপোর্ট অর্গানাইজেশন প্রতিষ্ঠা করা হয়েছে। একইভাবে বিমান বাহিনী এবং নৌবাহিনীর আধুনিকায়নের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছি।

সৈনিকদের উদ্দেশে প্রধানমন্ত্রী আরো বলেন, মনে রাখবেন জনগণই দেশের শক্তি, আপনারা জনগণেরই অবিচ্ছেদ্য অংশ। আমাদের সবার দায়িত্ব সাধারণ মানুষের ভাগ্য উন্নয়ন কাজ করা। তাই জনগণের আস্থা অর্জন অত্যন্ত জরুরি।

প্রধানমন্ত্রী বলেন, এ মহড়া ৫৫ পদাতিক ডিভিশন তথা বাংলাদেশ সেনাবাহিনীর পেশাদারিত্বের উজ্জ্বল স্বাক্ষর বহন করছে। সেনাবাহিনী পেশাগত কর্মকাণ্ডের পাশাপাশি দেশ ও জাতির প্রয়োজনে অর্পিত দায়িত্ব পালন করে আসছে। গত নির্বাচনের সময় আমাদের দেশপ্রেমিক সেনাবাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব নিরপেক্ষ ও দক্ষতার সঙ্গে পালন করে গণতন্ত্রের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সহযোগিতা করেছে।

এসময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকী, সেনা প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, নৌ বাহিনীর প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল এম ইনামুল বারী, যশোর পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মতিউর রহমান প্রমুখ।

Update: 2015-01-15 19:56:06, Published: 2015-01-15 18:23:36

More News
loading...

সর্বশেষ সংবাদ


loading...

Contact Address

89, Bir Uttam CR Dutta Road,
Banglamotor, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে