সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়ে পর্যবেক্ষকরা

Update: 2015-12-29 08:41:35, Published: 2015-12-29 08:41:35
ctg-elec-anl1


শেষ মুহূর্তে এসে চট্টগ্রামের পরিস্থিতি সংঘাতময় হয়ে ওঠায় সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন পর্যবেক্ষকরা। প্রতিদিনই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে হামলা এবং পাল্টা হামলার ঘটনা ঘটছে।

এ অবস্থায় দশটি পৌরসভার ১'শ ৩৩টি কেন্দ্রের মধ্যে ১'শ ১৪টিকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

আর নির্বাচনের দিন সংঘাত এড়াতে দু’হাজার পুলিশ এবং দু’হাজার আনসারের পাশাপাশি মোতায়েন করা হচ্ছে আরো এক হাজার র‍্যাব-বিজিবি।

৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচন। প্রার্থীদের প্রচার-প্রচারণাও শেষ। এখন চলছে নির্বাচন কমিশনের শেষ মুহূর্তের প্রস্তুতি। এবার চট্টগ্রামে ১০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসব পৌরসভায় দলীয় বিদ্রোহী প্রার্থীদের জোর পূর্বক নির্বাচন থেকে সরিয়ে দেয়ার অভিযোগ যেমন রয়েছে, তেমনি প্রতিপক্ষ প্রার্থীর কর্মী-সমর্থকদের ওপর হামলার ঘটনাও ঘটছে। এ অবস্থায় চট্টগ্রামের ১০টি পৌরসভার ৯০ শতাংশ কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নির্বাচন পর্যবেক্ষণের সাথে সংশ্লিষ্টরা মনে করছেন, প্রধান দু’দলের অসিহষ্ণুতার পাশাপাশি নির্বাচন কমিশনের দুর্বলতার কারণে এধরণের পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

১০টি পৌরসভায় মেয়র পদে ৩৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩'শ ৩৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৭ জন লড়াই করছেন। আর ভোটার রয়েছে ২৬ লাখ।

Update: 2015-12-29 08:41:35, Published: 2015-12-29 08:41:35

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv