SOMOYNEWS.TV

সীতাকুণ্ডে নিহত চার আত্মঘাতীর মধ্যে দু'জন সম্পর্কে খালাতো ভাই

Update: 2017-03-19 10:09:17, Published: 2017-03-19 10:09:19
jmb-flw-jpg-ed
চট্টগ্রামের সীতাকুণ্ডের ছায়ানীড় জঙ্গি আস্তানায় নিহত চার আত্মঘাতীর মধ্যে দু'জন ঢাকার মিরপুর থেকে আট মাস আগে নিখোঁজ হওয়া আয়াত এবং রাফাত বলে অনেকটা নিশ্চিত হয়েছে পুলিশ। তারা দুজন খালাতো ভাই। 'সাধন কুঠির' আস্তানা থেকে আটক জেএমবির দু'সদস্য ছবি দেখে এ দুভাইয়ের পরিচয় নিশ্চিত করে। আনুষ্ঠানিকভাবে শনাক্তের জন্য পরিবারের সদস্যদের খবর দেয়া হয়েছে। নব্য জেএমবির শাখা সংগঠন দাওলাতুল ইসলামের হয়ে তারা জঙ্গি তৎপরতা চালিয়েছিলো বলেও জানায় পুলিশ।

বৃহস্পতিবার সকালে সোয়াত সদস্যদের উপর আত্মঘাতী হামলায় নিহত চার জে এম বি সদস্যের পরিচয় নিয়ে প্রথম দিকে কিছুটা জটিলতা সৃষ্টি হলেও দু’দিনের মাথায় তা অনেকটা কেটে গেছে। বুধবার বিকালে সীতাকুন্ডের সাধন কুঠির থেকে আটক হওয়া অপর দু’ জঙ্গি সদস্য এক্ষেত্রে বড় ধরণের ভূমিকা রেখেছে।

নিহত চারজনের মধ্যে দু’জন জহিরুলের বোন জোবাইদা এবং ভগ্নিপতি কামাল উদ্দিন বলে প্রথম দিনই নিশ্চিত হয় পুলিশ। কিন্তু ধোঁয়াশা ছিলো অপর দু’জনকে নিয়ে। পরবর্তীতে পুলিশের কাছে থাকা ছবি দেখে জহিরুল ও আর্জিনা জানায়, আয়াত এবং রাফাত এই আস্তানায় ছিলো। সাংগঠনিকভাবে তারা রাশেদ এবং হৃদয় নামেই পরিচিত জানালেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল আলম।

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, গত বছরের ৯ আগষ্ট ঢাকার মিরপুরের বাসা থেকে বের হয়ে যায় আহমেদ রাফাত আল হাসান এবং তার খালাতো ভাই আয়াত আল হাসান। এ ব্যাপারে আয়াতের মা মুনমুন আহমেদ মিরপুর থানায় একটি জিডিও করেন। যার নম্বর ৬৩৭।

জিডিতে তিনি এ দু’সহোদর বাসা থেকে বের হয়ে যাওয়ার সময় দু’টি চিরকুট রেখে যায় বলেও উল্লেখ করেন। ময়না তদন্ত শেষে চারজনেরই লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজের ফরেনসিক মর্গে রাখা হয়েছে। আইনগত বাধ্যবাধকতা হিসেবে পুলিশ এখন তাদের পরিচয় শতভাগ নিশ্চিত হতে পরিবারের সদস্যদের তলব করেছে।

এদিকে পুলিশের অনুসন্ধানে বের হয়ে এসেছে, আত্মঘাতী এসব জঙ্গি নব্য জেএমবির শাখা সংগঠন দাওলাতুল ইসলামের হয়েই কাজ করছিলো। যে কারণে মারা যাওয়ার আগে তারা দেয়ালে তাদের সংগঠনের নাম লিখে গেছে। ঢাকার হলি আর্টিজানের ঘটনায়ও সংগঠনটির নাম উঠে এসেছিলো।

গত বুধবার সন্ধান পাওয়া এ দু’টি জঙ্গি আস্তানায় আর কোন কোন জঙ্গির আসা-যাওয়া ছিলো এবং তাদের অবস্থান শনাক্তের জন্য গ্রেফতারকৃত জহিরুল ও আর্জিনাকে পুলিশের পাঁচটি টিম টানা জিজ্ঞাসাবাদ করছে।

Update: 2017-03-19 10:09:17, Published: 2017-03-19 10:09:19

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে