সিলেটের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় রংপুরের

Update: 2015-12-07 21:33:52, Published: 2015-12-07 21:33:52
rangpur-win


দুর্দান্ত জয়ে প্লে অফ নিশ্চিত করলো সাকিব আল হাসানের রংপুর রাইডার্স। সিলেটের ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণের দিনে রংপুর জিতেছে ৮ উইকেট। মিরপুরে টস হেরে আগে ব্যাট করে, সাকিব-সানীদের দুর্দান্ত বোলিংয়ে বিপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন দলীয় স্কোর ৫৯ রানে অল আউট হয় সিলেট। জবাবে ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে রংপুর রাইডার্স।

বরিশাল বুলসের বিপক্ষে সিলেটের দুর্দান্ত জয়ে জমে উঠেছিল বিপিএলের প্লে অফে জায়গা করে নেবার লড়াই। তাই বরিশালকে বিপিএলের সর্বনিম্ন দলীয় স্কোরের লজ্জা দেয়া সিলেটের দিকে এদিন স্পট লাইটটা একটু বেশী। কিন্তু প্রতিপক্ষ যে রংপুর। যার কাণ্ডারি আবার সাকিব আল হাসান। তাই তো শুরুর আগেই যেন সিলেটের শেষের ইঙ্গিত।

ইনিংসের প্রথম ওভারে মুনাবিরাকে ফিরিয়ে দেন আরাফাত সানী। সিলেটের আগের ম্যাচের সেরা জুনায়েদ সিদ্দিকীও বেশীক্ষণ টেকেননি। আরাফাতের স্পিন বিষে নীল হয়ে আউট হলেন ৫ রানে।

এরপর সিলেটের ব্যাটসম্যানরা যেন প্রতিযোগিতায় নামেন কে কার আগে আউট হবেন। মুশফিক, আফ্রিদি, বোপারা, মিলন, সোহান। কেউই দু'অংকের স্কোর স্পর্শ করতে পারেননি। উইকেট নিয়ে আলোচনা হতে পারে। তবে সিলেটের ব্যাটসম্যানদের আউট হবার ঢং-ও হতে পারে আলোচনার বিষয়।

সিলেটকে চোখ রাঙ্গাচ্ছিল বিপিলএলের সর্বনিম্ন দলীয় স্কোরটা নিজেদের নামে করে নেবার। কিন্তু হঠাৎ ব্যাটসম্যান হয়ে উঠলেন পাকিস্তানের সোহাইল তানভীর। সিলেটের একমাত্র ব্যাটসম্যান হিসেবে দু'অংকের স্কোর স্পর্শ করা সোহাইল তানভীরের ২০ রানে, বিপিএলের সর্বনিম্ন দলীয় স্কোরের লজ্জা এড়িয়ে ৫৯ রানে অল আউট হয় সিলেট। রংপুরের সানী ৪টি, নবী ৩টি ও সাকিব ২টি উইকেট নেন।

জবাবে দলীয় ৫ রানেই ওপেনার সিমন্সকে হারিয়ে রংপুরের শুরুটাও হয় নড়বড়ে। পুরো আসরে বিবর্ণ সৌম্য এদিনও পারেননি ভালো কিছু করতে। মোহাম্মদ শহীদের শিকার হয়ে ফেরেন ১১ রানে।

তবে অধিনায়ক সাকিবের ব্যাট, বলে দেয় মিরপুরের উইকেটে রান তোলা কঠিন কিছু নয়। ২৪ বলে ২৯ রানে অপরাজিত থেকে ১০ ওভার ও ৮ উইকেট হাতে রেখেই দলকে জয় এনে দেন সুপার সাকিব।




Update: 2015-12-07 21:33:52, Published: 2015-12-07 21:33:52

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv