সিটি নির্বাচন অনিয়ম তদন্তের আহ্বান বার্নিকাটের, সুষ্ঠু বলছেন গিবসন

Update: 2015-04-28 20:04:22, Published: 2015-04-28 19:59:45
us-uk-final-2-ed


নির্বাচনে অনিয়ম, জালিয়াতির অভিযোগের ঘটনায় অবিলম্বে স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্তের আহ্বান জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লম বার্নিকাট। এ ধরনের ঘটনাকে অনভিপ্রেত বলেও মন্তব্য করেন তিনি। এদিকে, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন নির্বাচন সুষ্ঠু হয়েছে উল্লেখ করে বিএনপির বর্জনের ঘটনায় হতাশা জানিয়েছে।   

৫ জানুয়ারির নির্বাচনের ব্যাপারে শুরু থেকেই নিজেদের অবস্থানে অটল মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য। এবার বহুল আলোচিত ৩ সিটি নির্বাচন নিয়ে তাই দেশের মানুষের পাশাপাশি আগ্রহ ছিলো বিদেশিদেরও।  

মঙ্গলবার সকালে রাজধানীর বনানী বিদ্যানিকেতনে নির্বাচন পর্যবেক্ষণ করেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন। এ সময় তিনি নির্বাচনের সার্বিক পরিস্থিতি বিষয়ে খোঁজ-খবর নেন। সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।



গিবসন বলেন, 'পোলিং এজেন্ট, প্রিজাইডিং অফিসার ও অন্যান্য নির্বাচনী কর্মকর্তাদের সাথে কথা হয়েছে আমার। এই কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন তারা।'

এরপরই একই কেন্দ্রে বাংলাদেশে তার নিজের দেখা প্রথম নির্বাচন পর্যবেক্ষণ করতে যান মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট।  এসময় বাংলাদেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে মানুষের ভোটাধিকার প্রয়োগের বিষয়টি সরকার নিশ্চিত করবে বলে মন্তব্য করেন তিনি।

তবে দুপুরে বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা দেয়ার পরই পরিস্থিতি পাল্টে যায়। সামাজিক যোগাযোগর মাধ্যম টুইটারে নির্বাচনে অনিয়ম নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের স্ট্যাটাসের পাশাপাশি দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে ভোটে অনিয়মের ঘটনায় তদন্ত দাবি করা হয়।

একই সময়ে ব্রিটিশ হাইকমিশনার এক বিবৃতিতে বিএনপির ভোট বর্জনের ঘোষণায় হতাশার পাশাপাশি নির্বাচন পরবর্তী সময়ে যে কোন ধরনের সহিংসতা পরিহারের আহ্বান জানানো হয় ।

Update: 2015-04-28 20:04:22, Published: 2015-04-28 19:59:45

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv