সফলভাবে শেষ হল অমর একুশে গ্রন্থমেলা-২০১৬

Update: 2016-03-01 08:57:03, Published: 2016-03-01 08:57:03
book-fair-sell-1


শেষ হল অমর একুশে গ্রন্থমেলা-২০১৬। দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক থাকায় পরিচিত লেখকের পাশাপাশি নতুনদের বই বিক্রি নিয়ে খুশি প্রকাশকরা। বইয়ের মান নিয়ে শতভাগ সন্তুষ্ট না হলেও গতবারের তুলনায় বিক্রি দ্বিগুণ হয়েছে বলে জানালেন তারা। আর এবারের বইমেলা সবচেয়ে সুষ্ঠু পরিবেশে সম্পন্ন হয়েছে বলে দাবি বাংলা একাডেমির।

অমর একুশে গ্রন্থমেলা। বছর জুড়ে অপেক্ষার পর মাসব্যাপী লেখক, পাঠক, প্রকাশকসহ বাংলা ভাষার বইপ্রেমীদের এক মিলনমেলা। নিজের জন্য কিংবা প্রিয়জনকে উপহার দিতে, প্রিয় লেখকের বইয়ের খোঁজে প্রতিটি স্টলে প্রতিদিনই ছিল পাঠকের ভিড়।

গল্প, উপন্যাস কবিতাসহ সর্বমোট ৩ হাজার ৪শ ৪৪টি নতুন বই এসেছে এবারের বইমেলায়। মেলার স্টল বিন্যাস নিয়ে কিছুটা অসন্তুষ্ট হলেও প্রত্যাশা মতো বিক্রি হওয়ায় খুশি প্রকাশকরা। আর লক্ষ্যের দিকেই এগিয়ে যাচ্ছে প্রাণের এই মেলা, এমনটাই মনে করেন বিশিষ্টজনরা।

প্রাণবন্ত এ মেলায় বাংলা একাডেমির নিজস্ব প্রকাশনার দেড় কোটিসহ সর্বমোট ৪২ কোটি টাকার বই বিক্রি হয়েছে এবার। যা গেলবারের চেয়ে দ্বিগুণ। তবে বাঙালি জাতিসত্তায় মিশে থাকা এই গ্রন্থমেলাকে আরও সার্থক করতে সকলকে সংস্কৃতিমনা হওয়ার আহ্বান বাংলা একাডেমি মহাপরিচালকের।

আবারও অপেক্ষা অমর একুশে গ্রন্থমেলার। সেই সাথে প্রত্যাশা আরও ভালোমানের বই প্রকাশ হবে আগামী বইমেলায়, মন জুড়াবে পাঠকের। আর লাভবান হবেন এই শিল্পের সাথে জড়িত সকলে।




Update: 2016-03-01 08:57:03, Published: 2016-03-01 08:57:03

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv