• সদ্যপ্রাপ্তলন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে ছুরিকাঘাতে এক পুলিশ আহত। পুলিশের গুলিতে হামলাকারী নিহত

সপ্তাহশেষে ডিএসইতে কমেছে সূচক, বেড়েছে লেনদেন

Update: 2016-04-23 11:20:43, Published: 2016-04-23 11:20:44
dse

লেনদেন এবং সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে গেলো সপ্তাহে কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহের শেষদিকে লেনদেন কিছুটা বাড়লেও কমে সূচক। সপ্তাহশেষে ১'শ কোটি ৫৪ লাখ টাকা বাড়ে লেনদেন। সূচক কমে ৫৩ পয়েন্ট।

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসই'তে লেনদেন হয় ৩শ' ১৬ কোটি ৩২ লাখ টাকা, যা এর আগের সপ্তাহের শেষ কার্যদিবসের চেয়ে ৭৩ কোটি ৭৫ লাখ টাকা। এদিন সূচক ছিলো ৪ হাজার ৩শ' ৯৩ পয়েন্ট। লেনদেনের এ পরিমাণ সর্বনিম্ন হলেও সূচকের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস লেনদেনে বেড়ে ৪শ' কোটির ঘরে পৌঁছালেও তৃতীয় কার্যদিবস লেনদেন আবারো কমে ৩শ' কোটির ঘরে পৌঁছায়। আর সূচক কমে দাঁড়ায় ৪ হাজার ৩শ' ৫৭ পয়েন্টে।

চতুর্থ কার্যদিবস লেনদেন বেড়ে দাঁড়ায় ৪শ' ৩৪ কোটি ২ লাখ টাকা টাকা। এদিন সূচক ছিলো ৪শ' ৩শ' ৫৯ পয়েন্ট। লেনদেনের এ পরিমাণ পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ। পঞ্চম এবং শেষ কার্যদিবস লেনদেন আবারো কমে ৪শ' ১৬ কোটি ৯১ লাখ টাকায় পৌঁছায়। এদিন সূচক ছিলো ৪ হাজার ৩শ' ৪০ পয়েন্ট।

গেলো সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৮৪ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। কমেছে ২শ' ২৭ টির এবং অপরিবর্তিত ছিলো ১৭ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দাম।

গেলো সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিলো মুন্নু স্টাফলার্স, ফার ইস্ট নিটিং এন্ড ডাইং ইন্ডাস্ট্রিজ, ইস্টার্ন লুব্রিকেন্টস এবং বার্জার পেইন্টস। অন্যদিকে, শেয়ারের দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে স্ট্যান্ডার্ড ব্যাংক, ড্রাগন সোয়েটার এন্ড স্পিনিং, জাহিন স্পিনিং, কাশেম ড্রাইসেলস এবং দ্যা ঢাকা ডাইং উল্লেখযোগ্য।

Update: 2016-04-23 11:20:43, Published: 2016-04-23 11:20:44

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv