SOMOYNEWS.TV

টিভি দেখতে ক্লিক করুন

সঙ্কট কাটলেও সন্তুষ্ট নন ব্যবসায়ীরা

Update: 2015-01-17 11:34:11, Published: 2015-01-17 11:33:12
 সঙ্কট কাটলেও সন্তুষ্ট নন ব্যবসায়ীরা
সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় গতকাল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। তবে নতুন পণ্যের সমাহার না থাকায় আক্ষেপ জানিয়েছেন অনেকে। এদিকে, ক্রেতা সঙ্কট কিছুটা কাটলেও সন্তুষ্ট হতে পারছেন না ব্যবসায়ীরা। রাজনৈতিক স্থিতিশীলতা ফিরে না আসলে বড় রকমের আর্থিক ক্ষতিরও আশঙ্কা করছেন তারা।

জমজমাট আয়োজন হলেও দেশব্যাপী টানা অবরোধ সঙ্গে নিয়ে শুরু থেকেই ক্রেতা-দর্শনার্থী সংকটে পড়ে বাণিজ্য মেলা। এর মধ্যে মেলার অর্ধেক মেয়াদ পার হলেও, কমেনি বিক্রেতাদের কপালে চিন্তার ভাঁজ আর আয়োজকদের দুশ্চিন্তা। তবে মেলার ১৬ তম দিন শুক্রবারে ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি দেখে অনেকটাই কমতে শুরু করেছে তাদের আশঙ্কা।

মেলায় অপেক্ষাকৃত বেশি ভিড় দেখা গেছে গৃহস্থলী পণ্যের স্টল আর প্যাভিলিয়নে। ঘর সাজানোর সঙ্গে নিজেদের সাজসজ্জাটাও যেনো ঠিকমতো হয়, সেদিকেই নজর দেখা গেছে নারী দর্শনার্থীদের। তবে, পণ্যের দাম আর মান নিয়ে খুব একটা চিন্তা না থাকলেও নতুন পণ্যের আমদানি না থাকায় কিছুটা হতাশ দর্শনার্থীরা।

মেলায় আগত দর্শনার্থীরা বলেন, 'মোটামুটি সব জিনিস একই রকম,  কোনো ভিন্নতা খুঁজে পাচ্ছি না। জিনিসের মধ্যে কোনো নতুনত্ব দেখতে পাচ্ছি না। হরতাল অবরোধের কারণে ভিড় কম, মনে হচ্ছে মেলাটা এখনও জমে উঠেনি।'

মেলায় দেশী-বিদেশী বিভিন্ন পণ্যে নানা ধরণের ছাড় আর উপহার সামগ্রী দিচ্ছেন বিক্রেতারা। তবে, বিক্রির পরিমাণ আশানুরূপ না হওয়ায় কিছুটা হতাশ তারা।

স্টল মালিকরা বলেন, 'ছুটির দিনে যেরকম দর্শনার্থী মেলায় আসে, প্রতিদিন ওই রকম মানুষ চোখে পড়েনা। মেলায় সাড়া পাচ্ছি কিন্তু হরতাল-অবরোধের কারণে ব্যবসা তেমন জমজমাট হচ্ছে না।'

তারা বলছেন, রাজনৈতিক পরিবেশ শান্ত না হলে প্রত্যাশা পূরণ হবেনা বিক্রেতা কিংবা আয়োজক কারোরই।

Update: 2015-01-17 11:34:11, Published: 2015-01-17 11:33:12

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

89, Bir Uttam CR Dutta Road,
Banglamotor, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে