শৈত্য প্রবাহে বিপর্যস্ত উত্তরাঞ্চলের জনজীবন

Update: 2015-01-21 12:22:09, Published: 2015-01-21 12:22:09
শৈত্য প্রবাহে বিপর্যস্ত উত্তরাঞ্চলের জনজীবন


গত ক'দিন ধরে চলা, শৈত্য প্রবাহ আর ঘন কুয়াশায় বিপর্যস্ত দেশের উত্তরাঞ্চলের জনজীবন। উত্তরের কনকনে হাওয়া আর ঘন কুয়াশায় বেড়েছে শীতের তীব্রতা। হাড়-কাঁপানো শীত থেকে বাঁচতে, গরম কাপড়ের আশায় সরকারসহ বিত্তবানদের দিকে তাকিয়ে আছেন হতদরিদ্র ও ছিন্নমূল মানুষেরা।

রংপুর: অব্যাহত হিমেল হাওয়া ও ঘন কুয়াশায় বিপর্যস্ত রংপুরের জনজীবন। ভোর থেকেই বাড়ছে শীতের তীব্রতা। আর এতে, বাইরে বের হতে পারছেন না কর্মজীবীরা। প্রচণ্ড ঠাণ্ডায় বিপাকে পড়েছেন জেলার হত-দরিদ্ররা। আবহাওয়া অফিস জানিয়েছে, আজ (বুধবার) জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর: দিনাজপুরে গত কয়েকদিন ধরেই অনুভূত হচ্ছে তীব্র শীত। এর ওপর উত্তরের বাতাস শীতের তীব্রতা বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ। আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এই অবস্থা আরো কিছুদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আঞ্চলিক আবহাওয়া অফিস।

ঠাকুরগাঁও: এদিকে কনকনে ঠাণ্ডায় চরম দুর্ভোগে পড়েছেন উত্তরের জনপদ ঠাকুরগাঁওয়ের মানুষ। ভোর থেকে ঘন কুয়াশায় ঢেকে আছে পথ ঘাট। হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে গাড়ি। আর খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছেন মানুষজন।

এছাড়া, পঞ্চগড়েও হাড়-কাঁপানো শীতে বিপাকে পড়েছেন শিশু বৃদ্ধসহ শ্রমজীবীরা। আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

Update: 2015-01-21 12:22:09, Published: 2015-01-21 12:22:09

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv