শৈত্যপ্রবাহে স্থবির উত্তরের জনজীবন

Update: 2017-01-10 15:02:27, Published: 2017-01-10 15:02:28
cnt-cold-2pm-jpg-ed


মৃদু শৈত্যপ্রবাহে স্থবির হয়ে পড়েছে উত্তরের জনজীবন। বিভিন্ন জেলায় মঙ্গলবার সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টিপাত। এতে বেড়েছে শীতজনিত রোগের প্রকোপ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। তবে মধ্য জানুয়ারিতে এই তাপমাত্রা আরো বাড়বে বলে জানানো হয়।

রাজশাহী: রাজশাহীতে মঙ্গলবার সকাল থেকে শুরু হয় গুড়িগুড়ি বৃষ্টি। এতে ব্যাহত হয় স্বাভাবিক নগরজীবন। শিক্ষার্থীসহ কর্মজীবী মানুষদের কর্মস্থলে পৌঁছাতে পোহাতে হয় বেশ ভোগান্তি। রাস্তায় যানবাহনের সংখ্যাও ছিল তুলনামূলক কম। শীতের মৌসুমেও ছাতা হাতে ঘর থেকে বেরুতে দেখা যায় পথচারীদের।

কুড়িগ্রাম: পৌষের শেষ দিকে এসে, কুয়াশার আস্তরণে ঢাকা পড়েছে কুড়িগ্রাম। সকাল ৯টা পর্যন্ত জেলায় সূর্যের দেখা মেলেনি। উত্তরের কনকনে হিমেল হাওয়ায় ক্রমেই কাহিল হয়ে পড়ছে জনজীবন। তারপরও কৃষিজীবী মানুষ শীত উপেক্ষা করে কাজ করছেন বীজতলায়।

মঙ্গলবার সকালে নাটোরে ঘন কুয়াশার সাথে ছিলো গুড়িগুড়ি বৃষ্টি। রাস্তায় যানবাহনের সংখ্যাও ছিল খুব কম।

শীতের তীব্রতা বাড়ার সাথে সাথে, নীলফামারীতে ঠান্ডাজনিত রোগের প্রকোপ বাড়তে শুরু করে। স্থানীয় হাসপাতালে বেড়েছে রোগীর সংখ্যা, যাদের মধ্যে বেশীরভাগই শিশু ও বৃদ্ধ বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এমাসের মধ্যে আর কোন শৈত্যপ্রবাহের আশংকা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সময়ে বৃষ্টিপাতের আশংকাও নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।




Update: 2017-01-10 15:02:27, Published: 2017-01-10 15:02:28

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv