শুল্কমুক্ত সুবিধার অপব্যবহার, বিশ্বব্যাংকের গাড়িসহ পাসবুক তলব

Update: 2017-02-15 17:20:15, Published: 2017-02-15 17:20:16
wbank-car


শুল্কমুক্ত সুবিধার অপব্যবহারের অভিযোগে বিশ্বব্যাংকের ১৬ টি গাড়িসহ পাসবুক তলব করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। বুধবার বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর বরাবর এক নোটিশের মাধ্যমে গাড়িগুলোর বিস্তারিত তথ্য আগামী ৭ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

সকালে, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে, সংস্থাটির মহাপরিচালক ড. মইনুল খান এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন। নোটিশে জানতে চাওয়া হয়েছে, গাড়ি ব্যবহারকারীরা কবে দেশে এসেছিলেন এবং কবে দেশ ত্যাগ করেছেন।

এছাড়া, তৃতীয় কোনো পক্ষের কাছে গাড়ি অবৈধভাবে বিক্রি করে থাকলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে শুল্ক আইন ও মুদ্রা পাচার আইন অনুযায়ী ব্যবস্থা নেওয় হবে বলেও জানানো হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের তথ্য মতে, বিশ্বব্যাংকের ১৬ টি গাড়ি দেশে আনার বিষয়ে তথ্য থাকলেও তা, হস্তান্তরের কোনো তথ্য নেই।

তাই এটি শুল্ক অপরাধের পর্যায়ে পড়ে। নিয়ম অনুযায়ী যেসব দাতা সংস্থা বা বিদেশি নাগরিক শুল্কমুক্ত গাড়ি ব্যবহার করবেন, কাজ শেষ হওয়ার আগে তা শুল্ক কর্তৃপক্ষকে বুঝিয়ে দেবেন অথবা, একই মর্যাদা সম্পন্ন ব্যক্তির কাছে হস্তান্তর বা কর্তৃপক্ষের উপস্থিতিতে নিলামও করতে পারবেন। এছাড়া বিক্রি করলে শুল্ক ও কর পরিশোধ করতে হবে।




Update: 2017-02-15 17:20:15, Published: 2017-02-15 17:20:16

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv