লেনদেন বৃদ্ধির মধ্য দিয়ে সপ্তাহ শুরু ডিএসইর

Update: 2015-01-17 11:39:35, Published: 2015-01-17 11:39:35
লেনদেন বৃদ্ধির মধ্য দিয়ে সপ্তাহ শুরু ডিএসইর
লেনদেন বৃদ্ধির মধ্য দিয়ে গত সপ্তাহ শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেন বাড়লেও বাকি কার্যদিবসে আবারো কমে লেনদেনের পরিমাণ। এদিকে, সপ্তাহশেষে লেনদেন বেড়েছে ২২ কোটি ৬৩ লাখ টাকা ও সূচক বেড়েছে ১৩ পয়েন্ট।

প্রথম কার্যদিবস রোববার ৩শ' ৮ কোটি ৪৪ লাখ টাকা লেনদেনের মধ্য দিয়ে সপ্তাহ শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ। যা আগের শেষ কার্যদিবসের চেয়ে প্রায় ১৪ কোটি ১৫ লাখ টাকা বেশি। আর প্রধান সূচক ছিলো ৪ হাজার ৯শ' ৪৩ পয়েন্ট। দ্বিতীয় কার্যদিবসেও বাড়ে সূচক ও লেনদেনের পরিমাণ। লেনদেন হয় ৪শ' ১৭ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের।

মঙ্গলবার সূচক ১৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯শ' ৬৯ পয়েন্টে অবস্থান করে। আর লেনদেন হয় ৪শ' ৪ কোটি ৯৭ লাখ টাকা।

বুধবার সূচক ১৮ পয়েন্ট কমে ৪ হাজার ৯শ' ৫১ পয়েন্টে অবস্থান করে। আর লেনদেন কমে দাঁড়ায় ৩শ' ৯০ কোটি ৬৪ লাখ টাকায়।

এদিকে, সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন কমে দাঁড়ায় ৩শ' ৩১ কোটি ৭ লাখ টাকায়। এদিন ৫ পয়েন্ট বেড়ে ডিএসইএক্স সূচক দাঁড়ায় ৪ হাজার ৯'শ ৫৬ পয়েন্টে। গত সপ্তাহের শেষ কার্যদিবসে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১২৭টি'র। কমেছে ১৩৬টি'র এবং অপরিবর্তিত ছিলো ৪৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

দাম বাড়ার দিক থেকে শীর্ষে ছিল নর্দান জুট ম্যানুফেকচারিং কোম্পানি লিমিটেড, দ্য ঢাকা ডাইং, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড, সায়হাম কটন মিলস লিমিটেড, মোজাফফার হোসাইন স্পিনিং মিলস লিমিটেড।

অন্যদিকে, সবচেয়ে বেশি দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে কাসেম ড্রাইসেলস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড, বিডি থাই অ্যালুমিনিয়াম, জিল বাংলা সুগার মিলস লিমিটেড, থার্ড আইসিবি এমএফ ছিল উল্লেখযোগ্য।

Update: 2015-01-17 11:39:35, Published: 2015-01-17 11:39:35

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv