লিগ আয়োজনে ১০ জেলাকে দেয়া হলো ১ লাখ করে টাকা

Update: 2015-01-22 01:44:51, Published: 2015-01-22 01:24:17
লিগ আয়োজনে ১০ জেলাকে দেয়া হলো ১ লাখ করে টাকা


লিগ আয়োজন করায় দ্বিতীয় ধাপে ১০ জেলাকে ১ লক্ষ্য করে টাকা দিয়েছে বাফুফে। এর আগে আরো ৮ জেলাকে এই টাকা দিয়েছিল বাফুফে। এদিকে লিগ করতে এই টাকা যথেষ্ট নয় বলে জানিয়েছেন ডিএফএ'র প্রতিনিধিরা। তবে তাদের এই অর্থ সঙ্কট ঘুচাতে নিজেদের স্বাবলম্বি হওয়ার পরামর্শ দিয়েছে বাফুফে।

বাফুফের কাছ থেকে টাকা নিয়ে লিগ না করার অভিযোগটা ডিএফএ'র সেই ২০১২ থেকে। তবে ২০১৪ সালে নিজেদের কৌশল পাল্টায় বাফুফে। সিদ্ধান্ত হয় কেবল লিগ চালানো জেলাগুলোই পাবে বাফুফের নির্ধারিত এই অর্থ। তারপরও জেলাগুলোকে অনুপ্রেরণা দিতে নিজস্ব তহবিল থেকে ১ লাখ করে টাকা দিয়েছিল জেলা লিগ কমিটির চেয়ারম্যান মঞ্জুর কাদের।

গেল বছর লিগ আয়োজন করতে বাফুফেকে ৩২ লাখ টাকা দিয়েছিল পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান নিটল টাটা। সেখান থেকে লিগ আয়োজন করায় ৮ জেলাকে ১ লাখ করে টাকা দিয়েছিল বাফুফে। পরবর্তীতে আরো দশটি জেলাকে ১ লাখ করে টাকা দেয় বাফুফে। তবে এই অল্প টাকা দিয়ে লিগ শেষ করা সম্ভব হয় না বলে জানালেন ডিএফএ প্রতিনিধিরা।

গোপালগঞ্জ ডিএফএ'র সভাপতি মো. জিহাদ খান বলেন, 'দুই লাখ টাকা দিয়ে তো লিগ হবে না। একটা লিগ করতে সর্বনিম্ন ৫-৬ লাখ টাকা প্রয়োজন হয়। সেই ক্ষেত্রে আমাদেরও ভূমিকা রয়েছে। শুধু মাত্র যে বাফুফের দিকে তাকিয়ে থেকে আমরা লিগ আয়োজন করবো তা কিন্তু না।'

জামালপুর ডিএফএর ভারপ্রাপ্ত সভাপতি, রেদওয়ান বলেন, বাফুফে যে আসলে যে টাকা দেয় সেই টাকা দিয়ে লিগ চালানো হয় না। যার কারণ স্থানীয় পর্যায়ে লিগ চালানো কষ্টকর হয়।

এদিকে লিগ শেষ করতে প্রত্যেক জেলা ৫ লক্ষ করে অনুদান চাইলেও তা দেয়া সম্ভব নয় বলে জানালেন জেলা লিগ কমিটির চেয়ারম্যান। এ জন্য ডিএফএ গুলোকে স্বাবলম্বি হওয়ার পরামর্শ দিলেন এই ফুটবল সংগঠক।

জেলা লিগ কমিটির চেয়ারম্যান মঞ্জুর কাদের বলেন, 'প্রত্যেক জেলা ৫ লক্ষ করে অনুদান চাইলেও তা দেয়া সম্ভব নয়। এ জন্য ডিএফএ গুলোকে স্বাবলিম্ব হতে।'

আর যে সব জেলা টাকা নিয়ে লিগ আয়োজন করেনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও বলেন তিনি।

Update: 2015-01-22 01:44:51, Published: 2015-01-22 01:24:17

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv