• এইমাত্র পাওয়ামৌলভীবাজারের বড়হাট ও ফতেহপুরে জঙ্গি আস্তানা সন্দেহে দুইটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট...
  • এইমাত্র পাওয়াবড়হাটের ওই বাড়ির আশেপাশে গুলির শব্দ, পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ

রিভিউ খারিজ, মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি বহাল

Update: 2017-03-19 14:56:33, Published: 2017-03-19 14:56:34
mufti-hannan

সাবেক ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নানসহ ৩ জঙ্গির মৃত্যুদণ্ড বহাল রেখেছেন, আপিল বিভাগ। আদালত রায়ে বলেন, ব্রিটিশ হাইকমিশনারকে হত্যা করায় ছিল বোমা হামলার মূল উদ্দেশ্য।

আসামিদের করা রিভিউ আবেদন খারিজ করে এ আদেশ দেন সর্বোচ্চ আদালত। একই সঙ্গে মুফতি হান্নানের ভাইসহ ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড বহাল রয়েছে। অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান,এখন জেল কোড অনুযায়ী রায় কার্যকর করবে সরকার।

২০০৪ সালে ২১শে মে সিলেটে হযরত শাহজালাল এ মাজারে বোমা হামলায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তাসহ ৩ জন। আহত হন সাবেক ব্রিট্রিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীসহ অর্ধশতাধিক ।এ ঘটনায় ২০০৮ সালে জঙ্গি নেতা মুফতি হান্নানসহ ৩ জনকে ফাঁসি এবং ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারিক আদালত।

বিচারিক আদালতের এ রায় হাইকোর্ট ও আপিল বিভাগেও বহাল থাকে। তবে রায়ের বিরুদ্ধে মুফতি হান্নান সহ দুই আসামি রিভিউ করলে থমকে যায় দণ্ডকার্যকর প্রক্রিয়া।

রোববার রিভিউ আবেদটিও খারিজ করে দেন আপিল বিভাগ। আদালত রায়ে বলেন, আনোয়ার চৌধুরীকে হত্যা করতেই ঐদিন বোমা হামলা চালিয়ে ছিলো জঙ্গিরা।

অ্যাটর্নি জেনারেল জানান, এখন জেল কোড অনুযায়ী রায় কার্যকর করতে পারবে সরকার। যদিও নিজের অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চাওয়ার সুযোগ রয়েছে আসামীরা।

এ মামলা ছাড়াও আলোচিত একুশে আগস্ট গ্রেনেড হামলা ,রমনা বটমূলে বোমা হামলা এবং ৬৪ জেলায় সিরিজ বোমা হামলার মামলারও অন্যতম আসামি হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান।




Update: 2017-03-19 14:56:33, Published: 2017-03-19 14:56:34

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv