মোহাম্মদপুর বস্তিতে আগুন: নাশকতার অভিযোগ

Update: 2017-02-16 08:12:23, Published: 2017-02-16 08:12:24
fire-jpg-ed


রাজধানীর মোহাম্মদপুরের বাঁশবাড়ি বস্তিতে আগুনে পুড়ে গেছে কয়েকশ ঘর। আগুনের কারণ সম্পর্কে ফায়ার সার্ভিস কিছু বলতে না পারলেও বস্তিবাসীর অভিযোগ নাশকতার উদ্দেশ্যেই আগুন লাগানো হয়েছে।

এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় সংসদ সদস্য ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সহায়তার পাশাপাশি নাশকতার অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

রাতের শেষ প্রহরে সবাই যখন ঘুমন্ত তখনই হঠাৎ আগুন লাগে মোহাম্মদপুরের বাঁশবাড়ি বস্তিতে। মুহূর্তেই ছড়িয়ে পড়া আগুনে আতঙ্কগ্রস্ত হয়ে বের হয়ে আসেন লোকজন। শুরু হয় দ্বিগবিদিক ছোটাছুটি। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট।

এক ব্যক্তি বলেন, 'আগুন লাগার ১০ মি. কি ৫ মি. আগে ৮-১০জন লোক বোরকা পরে যেখান থেকে আগুন লেগেছে সেখান থেকে বের হতে দেখা গেছে।'

এ সম্পর্কে আরো একজন বলেন, 'দুজন মুখোশ পরে আগুন দিছে।'

ততক্ষণে পুড়ে ছাই বস্তির দেড় শতাধিক ঘর। আগুন ছড়িয়ে পড়েছিলো পাশের বহুতল ভবনেও। নাশকতার উদ্দেশ্যেই কেউ আগুন লাগিয়েছে বলে অভিযোগ বস্তিবাসীর।

হঠাৎ লাগা আগুনে বস্তির বেশিরভাগ মানুষ বের হয়ে আসেন এক কাপড়ে। সব হারিয়ে নি:স্ব মানুষগুলোর কণ্ঠে তাই শুধুই হাহাকার।

বৃহস্পতিবার ভোরে ঘটনাস্থল পরিদর্শনে আসে স্থানীয় সংসদ সদস্য। ক্ষতিগ্রস্তদের সহায়তা ও অভিযোগ তদন্তের আশ্বাস দেন তিনি।

স্থানীয় সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, 'অবশ্যই এই ঘটনার তদন্ত করা হবেনা। এবং কোন জায়গা থেকে এই আগুনের সূত্রপাত তা তদন্ত করে বের করা হবে।

এদিকে আগুন নেভানোর পর সকাল থেকে পুড়ে বস্তির ধ্বংসাবশেষ অপসারণ শুরু করে ফায়ার সার্ভিস। ভেতর থেকে তখন জীবনের শেষ সম্বলটুকু খোঁজার প্রাণান্তকর চেষ্টা খেঁটে খাওয়া নিম্ন আয়ের মানুষগুলোর।

বাঁশবাড়ি বস্তির এ আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগে প্রায় দেড়ঘণ্টা। এলাকার লোকজন জানান, গেলো কয়েক বছরে এ নিয়ে তিনবার আগুন লাগে এই বস্তিতে।




Update: 2017-02-16 08:12:23, Published: 2017-02-16 08:12:24

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv