মেয়াদ বাড়লেও হতাশ ব্যবসায়ীরা

Update: 2015-02-02 11:50:05, Published: 2015-02-02 11:50:05
মেয়াদ বাড়লেও হতাশ ব্যবসায়ীরা
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার মেয়াদ আরও ১০ দিন বাড়ানো হলেও তাতে খুব বেশি লাভবান হবেন না বলে মনে করেন মেলায় অংশ নেয়া ব্যবসায়ীরা।

চলমান হরতাল অবরোধের মধ্যে বাড়তি দিনের জন্য অতিরিক্ত স্টল ভাড়া বহন করে ব্যবসায়িক লাভের বদলে ক্ষতির আশঙ্কা মেলায় অংশগ্রহণকারীদের। তবে বাড়তি দিনের জন্য ব্যবসায়ীদের কাছ থেকে স্টল ভাড়া অর্ধেক রাখছে ইপিবি।

মাসব্যাপি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার পর্দা নামার কথা ছিলো ৩১ জানুয়ারী। কিন্তু হরতাল মাথায় নিয়ে শুরু হওয়া মেলার পুরো সময়েই পার করতে হয়েছে অবরোধের মধ্যে।

আর তাই ব্যবসায়ীদের ক্ষতি পুষিয়ে নিতে মেলার মেয়াদ ১০ দিন বাড়ানো হলেও এখনও অবরোধ চলায় তার কোন সুফলই পাওয়া যাবে না বলে মনে করেন ব্যবসায়ীরা।

বিশেষ করে মেলায় অংশ নেয়া বড় ও ব্রান্ডেড প্রতিষ্ঠানের অন্যতম উদ্দেশ্য থাকে পণ্যের প্রচারণা। তাই ক্রেতা সমাগম কম থাকায় বাড়তি সময় তাদের জন্য খুব বেশি সুবিধা দিবে না বলেই মনে করেন তারা।

এদিকে এবারের মেলায় অংশ নেয়া ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানগুলোর অবস্থা সবচেয়ে করুণ। অতিরিক্ত ভাড়া বহন করে গেল এক মাসের ক্ষতি কাটিয়ে ওঠতে পারবেন না তারা।

তবে বাকি দিনগুলোতে রাজনৈতিক কর্মসূচী না থাকলে কিছুটা হলেও ব্যবসায়িক ক্ষতি পুষিয়ে নেয়া সম্ভব হবে বলেই প্রত্যাশা মেলায় অংশ নেয়া ব্যবসায়ীদের।

Update: 2015-02-02 11:50:05, Published: 2015-02-02 11:50:05

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv