মেসি ইতিহাসের সেরা ফুটবলার: লুইস এনরিকে

Update: 2015-01-21 00:16:44, Published: 2015-01-20 23:50:18
মেসি ইতিহাসের সেরা ফুটবলার: লুইস এনরিকে
লিওনেল মেসিকে ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার বললেন দলের কোচ লুইস এনরিকে। এতে গুরু-শিষ্যের বাতাসে ভাসা মনমালিন্য গুঞ্জনের কিছুটা হলেও যেন প্রশমিত হলো। মেসির ফুটবলীয় বৈশিষ্ট্যের কাছে ক্রিস্টিয়ানো রোনালদোকেও পেছনে রেখেছেন তিনি। এছাড়াও কোচ হিসেবে নিজের কৌশল নিয়ে কথা বলেন এনরিকে।

লুইস এনরিকে বলেন, 'আমি সবসময়ই বলেছি, আমার দেখা সব ফুটবলারদের মধ্যে এমনকি ইতিহাসে অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। এবারের ব্যালন ডি অর সে হারাতে পারে। এটাও সত্যি ক্রিস্টিয়ানো রোনালদো এখন এক নম্বর খেলোয়াড়। কিন্তু ফুটবলের বিচারে আমার কাছে লিওনেল মেসি সেরা।'

কথাগুলো বার্সেলোনার কোচ লুইস এনরিকের। অথচ কিছুদিন আগেও বাতাসের গুঞ্জন 'মেসি-এনরিকে' কোন্দলে ভারি হয়ে উঠেছে বার্সার আকাশ। সে শঙ্কা মেসি দূর করেছিলেন আগেই। এবার এনরিকেও মুখ খুললেন।

মুখ খুলে এমন সুবচন না বলে উপায়ও হয়তো ছিল না এনরিকের। কেননা দেপোর্তিভো লা করুণার বিপক্ষের ম্যাচেই মেসি লিগ ক্যারিয়ারে করেছেন ২২তম হ্যাটট্রিক। তাই অনেকটা নিজেকে প্রমাণ করেই কোচের এমন মন্তব্য আদায় করলেন মেসি। পাশাপাশি এনরিকে কথা বলেন সমালোচনায় পড়া তার কোচিং কৌশল নিয়েও।

লুইস এনরিকে আরো বলেন, 'দেখুন আমি আগেও কোচ হিসেবে যেভাবে ভাবতাম এখনও তাই করি। খেলোয়াড়দের ফর্ম, মৌসুমে আমরা কেমন করছি, প্রতিপক্ষ কোন বিষয়ে দুর্বল এই সবকিছু মাথায় রেখে যেটা আমার কিছু ঠিক মনে হয় আমি তাই করি। ব্যাপারটা এমন নয় যে, এর ব্যতিক্রম কোন কৌশল থাকতে পারে না। কিন্তু আমি তাই করি যা আমার মন বলে।'

এদিকে, লুইস সুয়ারেজ তার ফর্মে নেই এমন প্রশ্নের বিরোধিতা করেন এনরিকে। তার মতে সুয়ারেজ বার্সায় ভালই করছে। নতুন জায়গায় মানিয়ে নেয়াটা চ্যালেঞ্জের উল্লেখ করে ভবিষ্যতে সুয়ারেজ আরো ভাল করবেন বলে বিশ্বাস করেন ৪৪ বছর বয়স্ক এই কোচ।

Update: 2015-01-21 00:16:44, Published: 2015-01-20 23:50:18

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv