মেলার ১৪তম দিন: ভালোবাসার ঢেউ বইমেলাতেও

Update: 2015-02-14 23:18:48, Published: 2015-02-14 22:19:36
মেলার ১৪তম দিন: ভালোবাসার ঢেউ বইমেলাতেও
অমর একুশে গ্রন্থমেলার ১৪তম দিন। মেলায় বাড়ছে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। উপচে পড়া সেই ভিড়ে তারুণ্যের উচ্ছ্বাসই বেশি। তবে সব বয়সী মানুষের সংখ্যাও কম নয়। বইপ্রেমীদের ভিড়ে মেলায় যুক্ত হয়েছে সেলফি উৎসব। প্রিয় বন্ধু বা স্বজনদের সাথে প্রিয় মুহূর্তটি স্মরণে রাখতে এ আয়োজন চোখে পড়ার মতো। এর মধ্যদিয়েও বইমেলা ধরে রেখেছে লেখক-পাঠকের প্রাণোচ্ছ্বাস। প্রকাশনীগুলোর তালিকায় প্রতিদিন যুক্ত হচ্ছে নতুন বইয়ের নাম।

এবার মেলায় ৩৫১টি প্রতিষ্ঠানকে বরাদ্দ দেওয়া ৫৬৫টি স্টলের মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানেই রয়েছে ৪৩৭টি স্টল। প্রকৃত অর্থে ছোটদের কয়েকটি প্রকাশনী, মিডিয়া ও কয়েকটি করপোরেট হাউস, এনজিও, ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি, বাংলা একাডেমির নিজস্ব স্টল ও প্যাভিলিয়ন ছাড়া নামিদামি প্রকাশনা সংস্থাগুলো জায়গা করে নিয়েছে সোহরাওয়ার্দী উদ্যানে। তবুও বাংলা একাডেমি প্রাঙ্গণ, নজরুল মঞ্চ, মেলার মূলমঞ্চ, নতুন একাডেমি ভবনের আঙিনা ও পুকুরপাড় ছিলো সব বয়সী দর্শনার্থী এবং লেখক-পাঠকদের আগ্রহের কেন্দ্রবিন্দু।

১৪ ফেব্রুয়ারি মেলার ১৪তম দিনে বিশ্ব ভালোবাসা দিবস ও বইমেলা একত্রে একাকার ছিলো। শনিবার সকালে শুরু হয় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। আর মেলা শুরু হয় বেলা ১১টায়। এরপর আস্তে আস্তে বেলা বাড়ার সাথে জনস্রোত শুরু হয় মেলা প্রাঙ্গণে। বাড়তে থাকে বইপ্রেমীদের আনাগোনা । বইমেলা পরিণত হয় উচ্ছ্বসিত প্রাণের এক মহাপ্লাবনে। টিএসসি থেকে দোয়েল চত্বর পুরো এলাকা ছিলো বইপ্রেমীদের দখলে। দীর্ঘ লাইনে সারিবদ্ধ মানুষের শৃঙ্খলাবদ্ধ স্রোত। সন্ধ্যায় প্রকাশক-লেখকরাও ছিলেন বেশ তৃপ্তিতে। প্রায় স্টলগুলোর দৃশ্য ছিলো বই বিক্রির জমজমাট দৃশ্য। মেলায় অন্যান্য প্রকাশনীর মতো আড়ম্বরপূর্ণ প্রকাশনীতেও ছিলো বাড়তি ভিড়।

কয়েকটি প্রকাশনীর বিক্রয়কর্মী জানান, ভালোবাসা দিবসে তরুণ-তরুণীদের উপস্থিতি বেশি। তারা প্রেমের কবিতা ও উপন্যাস বেশি কিনছেন। তবে কর্তৃপক্ষ মেলার সময় নির্ধারণ করেছেন রাত সাড়ে ৮টা পর্যন্ত । তাদের দাবি, মেলা অন্তত রাত ৯টা পর্যন্ত করা উচিত। কেননা মেলাপ্রাঙ্গণ সন্ধ্যার পরই জমে ওঠে।

Update: 2015-02-14 23:18:48, Published: 2015-02-14 22:19:36

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv