SOMOYNEWS.TV

মিশ্র প্রবণতায় সপ্তাহের শেয়ারবাজার

Update: 2016-09-24 11:36:10, Published: 2016-09-24 11:36:11
dse
সূচক ও লেনদেনে নিম্নমুখী প্রবণতার মধ্যে দিয়ে গেলো সপ্তাহের কার্যক্রম শুরু করে ঢাকা স্টক এক্সচেঞ্জ, ডিএসই। তবে সপ্তাহ শেষে বাড়ে লেনদেনের পরিমাণ ও সূচকের পয়েন্ট। শেষদিন লেনদেন হয় প্রায় সাড়ে ৫'শ কোটি টাকা।

কোরবানি ঈদের পর গেলো সপ্তাহে ডিএসই'র প্রথম কার্যদিবস শুরু হয় রোববার। এদিন লেনদেনের পরিমাণ ও সূচকের পয়েন্ট ছিল নিম্নমুখী প্রবণতায়। এর আগের সপ্তাহের শেষ দিনের চেয়ে প্রায় ১'শ ৬৫ কোটি টাকা কমে, লেনদেন হয় ৩'শ ১৪ কোটি ৯২ লাখ টাকা। এদিন সূচক ছিলো ৪ হাজার ৬'শ ২৩ পয়েন্টে। সূচক ও লেনদেনের পরিমাণ ছিলো পুরো সপ্তাহে সর্বনিম্ন।

দ্বিতীয় কার্যদিবস সোমবার লেনদেন বেড়ে দাড়ায় ৫'শ কোটির ঘরে। এদিনে লেনদেন হয় ৫'শ ৪০ কোটি ২৬ লাখ টাকা। সূচক ছিলো ৪ হাজার ৬'শ ২৬ পয়েন্টে। আর তৃতীয় দিন কিছুটা কমে লেনদেন হয় ৫'শ ৩৬ কোটি ৬ লাখ টাকা। যদিও এদিন সূচক ছিলো উর্ধ্বমূখী।

চতুর্থ কার্যদিবস বুধবার লেনদের ছিলো সপ্তাহের সর্বোচ্চ পরিমাণ। এদিন ডিএসইতে লেনদেন হয় ৬'শ ১৪ কোটি ১২ লাখ টাকা। আর ঊর্ধ্বমুখী প্রবণতার ধারাবাহিকতায় এদিন সূচক দাড়ায় ৪ হাজার ৬'শ ৬০ পয়েন্টে।

পঞ্চম বা শেষ কার্যদিবসে লেনদেন হয় ৫'শ ৫৫ কোটি ২১ লাখ টাকা। যা আগের দিনে চেয়ে ৫৮ কোটি টাকা কম। এদিন সূচকের পয়েন্ট ছিলো ৪ হাজার ৬'শ ৬৫ পয়েন্টে। সূচকের এ পয়েন্ট পুরো সপ্তাহের মধ্যে সর্বোচ্চ।

গেলো সপ্তাহে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১শ' ৯২ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। কমেছে ১শ' ১টির এবং অপরিবর্তিত ছিলো ৩৪ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দাম। আর লেনদেনের বাহিরে ছিলো ৩টি প্রতিষ্ঠান।

গেলো সপ্তাহের দাম বাড়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে রয়েছে- ন্যাশনাল হাউজিং ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, রিনউইক জাজনেসওয়্যার এন্ড কোং লিমিটেড, জিএসপি ফিন্যান্স কোস্পানি লিমিটেড, কেডিএস একসেসোরিস লিমিটেড এবং বে-লিজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

অন্যদিকে দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে- মডার্ন ডায়িং এন্ড স্ক্রিন প্রিন্টিং লিমিটেড, কেয়া কসমেটিকস্ লিমিটেড, সাভার রিফ্যাক্টরিস লিমিটেড, জিমিনি সি-ফুড লিমিটেড এবং ফারইস্ট নিটিং এন্ড ডায়িং ইন্ডাস্ট্রিস লিমিটেড উল্লেখযোগ্য।

Update: 2016-09-24 11:36:10, Published: 2016-09-24 11:36:11

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে