ভোট গণনায় ত্রুটির অভিযোগ সাখাওয়াতের

Update: 2016-12-22 23:23:23, Published: 2016-12-22 23:23:24
untitled-3

সব উদ্বেগ উৎকণ্ঠা আর জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দ্বিতীয় মেয়াদে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। বেসরকারি ফলে বিএনপি'র প্রার্থী সাখাওয়াত হোসেন খানের চেয়ে প্রায় ৭৮ হাজার ভোট বেশি পেয়ে জয় লাভ করেছেন তিনি।

কাল (শুক্রবার) সকাল ১১টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।

এদিকে, সরাসরি ফল প্রত্যাখ্যান না করলেও ভোট গণনায় ত্রুটির অভিযোগ তুলেছেন বিএনপি'র প্রার্থী সাখাওয়াত হোসেন খান।

কর্মী-সমর্থকদের এই উচ্ছ্বাসই যেন জানান দিচ্ছে শেষ হলো প্রতীক্ষার পালা।

সব জল্পনা-কল্পনা আর সমীকরণের অবসান ঘটিয়ে দ্বিতীয় মেয়াদে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী।

টানা ৮ ঘণ্টার ভোট গ্রহণ শেষে বিকেল ৪টায় শুরু হয় গণনা। এরপর যতই সময় গড়ায়, ততই উৎকণ্ঠা বাড়তে থাকে প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকদের মধ্যে। প্রায় ৬ ঘণ্টা টানা ভোট গণনা শেষে ১৭৪টি কেন্দ্রের সবগুলোর ফল ঘোষণা করা হয়। বেসরকারি এই ফলাফলে দেখা যায়, সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৬০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাখাওয়াত হোসেন খান পেয়েছেন ৯৬ হাজার ৭০০ ভোট।

পুনরায় নির্বাচিত করায় নারায়ণগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আইভী। আশ্বাস দেন, প্রতিশ্রুতি পূরণের।

তিনি বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রীর যে আস্থা এবং বিশ্বাস রেখে আমার হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছিলেন নেই সম্মানটা নারায়ণগঞ্জের আপামর জনগণ সেটা রেখেছেন। এই জন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সিটি কর্পোরেশনে আমি সকলের মেয়র। আমি জনমতের ঊর্ধ্বে উঠে সকলকে নিয়ে কাজ করতে চাই। আর আমার এ বিজয় আমি অবশ্যই উৎসর্গ করতে চাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং বাংলাদেশের সকল মুক্তিযোদ্ধাদের।'

শুরুতে জনগণের রায় মেনে নেয়ার ঘোষণা দিলেও নির্বাচনের ফল প্রকাশের পর ভোট গণনায় ত্রুটির অভিযোগ করেছেন সাখাওয়াত হোসেন খান।

তিনি বলেন, 'পুরোপুরি ফলাফল হয়েছে সেটা আমার জানা নেই। আমার যে প্রতিনিধি সরকারি কেন্দ্রে আছে সেখান থেকে আমরা এখনো পর্যন্তু ফলাফল পাইনি।'

ভোট গণনায় ত্রুটির কোন অভিযোগের বিষয়ে সাংবাদিকের প্রশ্নের উত্তরে সাখাওয়াত বলেন, 'এটা নিশ্চিত যে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করা হয়েছে।'

পৌনে ৫ লাখ ভোটারের মধ্যে প্রায় ৬৩ শতাংশ এবারের নির্বাচনে ভোট দিয়েছে বলে ধারণা নির্বাচন কমিশনের। তফসীল ঘোষণার পর সুষ্ঠু নির্বাচন নিয়ে বিভিন্ন মহল থেকে নানা শঙ্কা প্রকাশ করা হলেও শেষমেশ শান্তিপূর্ণ পরিবেশে ভোট শেষ হওয়ায় স্বস্তি প্রকাশ করেছে নারায়ণগঞ্জবাসী।

Update: 2016-12-22 23:23:23, Published: 2016-12-22 23:23:24

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv