ভারী তুষারপাতে বিপর্যস্ত নিউইয়র্কের জনজীবন

Update: 2017-01-08 14:33:11, Published: 2017-01-08 14:33:12
ny-snow


বছরের শুরুতে ভারী তুষারপাত আর ঠাণ্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে নিউইয়র্কের জনজীবন। তাপমাত্রা নেমেছে হিমাঙ্কের নিচে ৯ ডিগ্রি ফারেনহাইটে। স্থানীয় সময় শনিবার ভোর থেকে শুরু হওয়া তুষারপাতের কারণে নিউইয়র্ক শহরসহ রাজ্যের দক্ষিণাঞ্চলে তুষার ঝড়ের জরুরি সতর্কতা জারি করা হয়েছে। এদিকে, হঠাৎ করেই আবহাওয়ার এমন আক্রোশে বিপাকে পড়েছেন প্রবাসী বাঙালিরা।

তুষারের মোড়কে ঢেকে গেছে পুরো নিউইয়র্ক। সূর্য জাগার আগেই শনিবার ভোর রাত থেকে তুষারপাত শুরু হয়। রাতের আকাশও থাকে তুষারের দখলে। বৈরী আবহাওয়া ও তীব্র তুষারপাতে ব্যাহত হচ্ছে যান চলাচল। ভোগান্তির কবলে পড়ছেন প্রবাসী বাঙালিরা। কঠিন কর্মজীবনেও যার বিরূপ প্রভাব পড়ছে। তুষারপাতের পাশাপাশি তাপমাত্রার দ্রুত পতনে কেবল মানুষ নয়, দিশেহারা প্রকৃতির-'সুন্দর' -পাখিরাও।

তীব্র তুষারপাতের কারণে ৬ থেকে ১২ ইঞ্চি তুষারে ঢাকা পড়েছে নিউইয়র্কের রাস্তা-ঘাট ও আশ পাশের এলাকা। নিউইয়র্ক সিটিতে মঙ্গলবার অবধি তাপমাত্রা হিমাঙ্কের ৫ ডিগ্রি নিচে থাকবে বলে ধারণা আবহাওয়া দপ্তরের। রাস্তায় জমে থাকা বরফ পরিষ্কারে কাজ করছেন পরিচ্ছন্নতাকর্মীরা।

তাপমাত্রা ও ঠাণ্ডা- এ দুইয়ের এমন আক্রোশ আগে দেখেননি বলে জানালেন নায়াগ্রার কাছাকাছি বসবাসকারী এক প্রবাসী বাংলাদেশি।

বৈরী আবহাওয়া ও তীব্র তুষারপাতে ব্যবসায়েও এসেছে মন্দাভাব। তবুও বেঁচে থাকার সংগ্রামে ক্লান্তিহীন পথ চলছেন প্রবাসীরা।

নিউইয়র্কের বাঙালি-অধ্যুষিত কুইন্সে তুষার পড়েছে সাড়ে ৪ ইঞ্চি। এ যাবৎ সর্বোচ্চ ৬ ইঞ্চি তুষারপাত হয়েছে লং আইল্যান্ডের সাফোক কাউন্টিতে। তুষার জমে বরফ হওয়ায় চলাচলে ও ঘরের বাইরে বেরুতে জরুরি সতর্কতা জারি করেছে নগর কর্তৃপক্ষ।




Update: 2017-01-08 14:33:11, Published: 2017-01-08 14:33:12

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত (সাম্প্রতিক)


সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv