ভারতে ৪৭ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জমকালো সমাপ্তি

Update: 2016-11-29 16:26:04, Published: 2016-11-29 16:26:05
ind-fest


ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গোয়ায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো ৪৭তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। বিভিন্ন দেশের চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরতে ছিলো নানা আয়োজন। এ উৎসবের আয়োজক ছিল গোয়া সরকার এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

চলচ্চিত্র পিপাসুদের মনের খোরাক মেটাতে প্রতিবছরের মত এবারও ভারতে আয়োজন করা হয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। ভারতের গোয়ায় ৪৭তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শেষ দিনে চমকের যেন কোন কমতি ছিলনা। একের পর এক তারকাদের উপস্থিতিতে মঞ্চ যেন হয়ে উঠেছিল আলোকিত। দর্শকদের মাঝেও ছিল অনুষ্ঠানটিকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরতে অনুষ্ঠানে আয়োজন করা হয়- নানা ধরনের নাচ ও গানের। বিখ্যাত নৃত্য পরিচালক গণেশ আচার্য্যের মনো-মুগ্ধকর পরিবেশনায় মেতে উঠেছিল দর্শক গ্যালারি। এছাড়াও অনুষ্ঠানে যোগ দেন বিভিন্ন দেশ থেকে আসা নৃত্য শিল্পীরা।

ভারতের অন্যতম জনপ্রিয় সঙ্গীত শিল্পী বেনি দয়ালের উপস্থিতিতে দর্শকের উল্লাস ছিল চোখে পড়ার মত।

ঐতিহ্যবাহী এ চলচ্চিত্র উৎসবে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা চলচ্চিত্রের প্রদর্শন করা হয়। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ভারতীয় চলচ্চিত্র ছাড়াও ১৮টি কোরীয় চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

নয় দিনব্যাপী আয়োজিত এই অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ভেঙ্কায়া নাইড়ু। এছাড়াও সেখানে উপস্থিত হয়ে ছিলেন উপমন্ত্রী-রাজ্যবর্ধন সিং রাঠোর এবং মুখ্যমন্ত্রী লক্ষীকান্ত পারসেকর।

'ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এমন একটি প্রদর্শনী যেখানে বিশ্বের সবচাইতে শ্রেষ্ঠ চলচ্চিত্রগুলো প্রদর্শন করা হয়।' বলছিলেন উপমন্ত্রী- রাজ্যবর্ধন সিং রাঠোর।

'ক্লিন ইন্ডিয়া বা পরিচ্ছন্ন ভারত' এই থিমের ওপর নির্মিত বিশটি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র এ উৎসবে প্রদর্শন করা হয়।




Update: 2016-11-29 16:26:04, Published: 2016-11-29 16:26:05

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv