SOMOYNEWS.TV

বড়দিনের ছুটিতে কক্সবাজারে পর্যটকদের সরব উপস্থিতি

Update: 2016-12-23 07:50:46, Published: 2016-12-23 07:50:47
cox-tourist
শীতের হিমেল হাওয়া এড়িয়ে সমুদ্রের উষ্ণতার খোঁজে কক্সবাজারে ছুটছেন পর্যটকরা। সাপ্তাহিক ছুটিসহ বড় দিনকে ঘিরে বুকিং হয়েছে ৪ শতাধিক হোটেল, মোটেল, গেস্ট হাউজ ও রিসোর্টগুলোর সব রুম। বিপুল সংখ্যক পর্যটককে আনন্দ দিতে নেয়া হয়েছে নানা আয়োজন। নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

সাপ্তাহিক ছুটির সাথে বড় দিন ২৫ ডিসেম্বর টানা তিনদিন ছুটি। একই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানগুলো এখন বন্ধ রয়েছে। তাই এ ছুটিকে উপভোগ করতে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে ছুটে আসছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকরা। ইতোমধ্যে বুকিং হয়ে গেছে পর্যটন শহরের সব হোটেল, মোটেল, গেস্ট হাউজ ও রিসোর্টগুলো। আর পর্যটকদের আনন্দ দিতে প্রস্তুতি নিয়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

তারা বলেন, হোটেল সব ভর্তি হয়ে গেছে। হোটেলে কোন রুম পাওয়া যাচ্ছে না। আরেকজন বলেন, দুই মাস আগেই তাদের হোটেলের রুম বুক হয়ে গেছে। এখন যে পরিমাণ ফোন আসতেছে এ সময় ৫০ থেকে ১০০ টা হোটেল বেশি থাকলে ভালো হতো বলে জানালেন তারা।

এছাড়া তারা আরো বলেন, বড়দিন উপলক্ষে পর্যটকদের আনন্দ দেয়ার জন্যে পর্যাপ্ত পরিমাণে ডেকোরেশনের ব্যবস্থা করেছেন। এছাড়া খৃষ্টান ধর্মাবলম্বীদের জন্যে বিশেষ খাবারের ব্যবস্থা করবেন তারা।

শতভাগ বুকিং হওয়ায় এবার হোটেল ব্যবসায়ীরা কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবে বলে মনে করেন কক্সবাজার পর্যটন কর্পোরেশন ইউনিট ম্যানেজার শ্রীজন বিকাশ বড়ুয়া।

তিনি বলেন, পর্যাপ্ত বুকিং পাওয়া সম্ভব হয়েছে। এছাড়া আনন্দ উৎসবের মধ্য দিয়ে পর্যটকদের বরণ করে নেয়া হচ্ছে বলে জানান তিনি। এছাড়া তিনি আরো বলেন যে সুযোগ সুবিধা রয়েছে তা দিয়ে কার্যক্রম চালিয়ে নেয়া হচ্ছে।

কক্সবাজার জোন টুরিস্ট পুলিশ সিনিয়র সহকারী পুলিশ সুপার হোসাইন মোঃ রায়হান কাজেমী জানালেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তার জন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, ২৪ ঘণ্টা টহল পার্টি থাকবে পুরো কক্সবাজার সমুদ্র সৈকতে। এছাড়া টহল পার্টির পাশাপাশি সিভিল টিম কাজ করবে বলে জানালেন তিনি।

ডিসেম্বরের শেষ সপ্তাহে কক্সবাজারে পর্যটক আগমনের হার অনেক বাড়বে। আর বছরের শেষ দিনটিতে এ হার অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Update: 2016-12-23 07:50:46, Published: 2016-12-23 07:50:47

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে