আপডেট
২৩-১২-২০১৬, ০৮:৩৬

বড়দিনকে সামনে রেখে বর্ণিল আলোকছটায় সেজেছে গির্জা

xmas-pre-8am
আগামী ২৫ ডিসেম্বর খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন। দিবসটি উদযাপনে চলছে নানা আয়োজন। গির্জাগুলো সাজানো হচ্ছে বর্ণিল আলোকছটায়। অভিজাত হোটেলগুলোতে শিশুদের জন্য থাকছে মজার সব আয়োজন। এ আয়োজনকে ঘিরে সারাদেশে নিরাপত্তা সংশ্লিষ্ট সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক। বছর ঘুরে আবারো দরজায় কড়া নাড়ছে যিশু খ্রিষ্টের জন্মদিন। পবিত্র বড়দিন। দিনটিকে সামনে রেখে খ্রিষ্ট সম্প্রদায়ের প্রতিটি ঘরে যেন উৎসবের আমেজ। বাহারি উপাদানে দৃষ্টিনন্দন করে সাজিয়ে তোলা হচ্ছে বড়দিনের প্রধান আকর্ষণ ক্রিসমাস ট্রি। উৎসব আয়োজনে পিছিয়ে নেই শিশুরাও। বড়দের সাথে হাতে-হাত মিলিয়ে সাজ-সজ্জার কাজে অংশ নিয়েছে তারাও।

খ্রিষ্টান ধর্মমতে, ২৫ ডিসেম্বর যিশু ধরণীতে জন্ম নিয়েছিলেন মানবরূপে। ঈশ্বর পুত্রের জন্মদিনকে জাকজমকপূর্ণভাবে পালন করতে বড়দিনের নানা সামগ্রী কেনাকাটার ধুম চলছে দোকানে। গির্জাগুলো সাজানো হচ্ছে উৎসবের সাজে। আর অভিজাত হোটেলগুলোতে থাকছে শিশুদের জন্য মজার সব পার্টি, সান্তাক্লজের উপহার আর বিশেষ খাবারের আয়োজন।

শান্তিপূর্ণভাবে বড়দিন উদযাপন করতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করার দাবি জানিয়েছেন খ্রিষ্টান ধর্মাবলম্বীরা।

চরম হতাশাপূর্ণ এক অন্ধকার সময়ে মুক্তির দূত হিসেবে জন্ম নেন যিশু খ্রিষ্ট। যিশুর জন্মোৎসব উদযাপনের এই প্রস্তুতি পর্বে ঈশ্বরের কাছে ভক্তদের প্রত্যাশা, মানবতা আর শান্তির যে বারতা নিয়ে যিশুর আবির্ভাব তা যেন প্রতিষ্ঠা পায় পৃথিবীতে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে