ব্রাহ্মণবাড়িয়ায় সাংস্কৃতিক প্রতিষ্ঠানে হামলার একবছরেও মামলার অগ্রগতি নেই

Update: 2017-01-12 08:38:52, Published: 2017-01-12 08:38:53
bbaria-flw-up-copy


ব্রাহ্মণবাড়িয়ায় সাংস্কৃতিক প্রতিষ্ঠানে ভয়াবহ তাণ্ডবের এক বছর হলেও এখনও গ্রেপ্তার হয়নি কোন আসামি। এজন্য পুলিশের উদাসীনতাকেই দায়ী করছেন মামলার বাদী ও সাংস্কৃতিক সংগঠকরা। অবশ্য, পুলিশ কর্মকর্তা বলছেন, শিগগিরই মামলার তদন্ত শেষ করে আদালতে চার্জশিট দেয়া হবে।

১৯৫৬ সালে ব্রাহ্মণবাড়িয়া শহরে প্রতিষ্ঠিত সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতায়ন। অসাম্প্রদায়িক চেতনায় আগামী প্রজন্মকে গড়ে তোলা ও দেশীয় সংস্কৃতির বিকাশে শুরু । গত বছর ১১ জানুয়ারি শহরের জেলা পরিষদের সামনে জামেয়া ইউনুছিয়া বড় মাদ্রাসার এক ছাত্র এক ইজিবাইক চালককে মারধর করে। এর প্রতিবাদ করায় মোবাইল ফোন ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে মাদ্রাসার ছাত্ররা। এ ঘটনার জেরে পরের দিন শহরের সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলোতে মাদ্রাসার ছাত্ররা তাণ্ডব চালায়। পুড়িয়ে দেয়া হয়, দি আলাউদ্দিন সঙ্গীতায়ন, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্মৃতি পাঠাগার, জেলা মুক্তিযোদ্ধা অফিস ও সাহিত্য একাডেমি। এ ঘটনায় বেশ কয়েকটি মামলা হলেও আজও তা আলোর মুখ দেখেনি।

মামলার বাদীরা বলেন, মামলার কতটুকু কি হয়েছে তারা জানেননা। মামলার তদন্তকারী কর্মকর্তা একদিন ও তাদের সঙ্গে যোগাযোগ করেননি। সরকারি সাহায্য আর সংস্কৃতি প্রেমীদের সহায়তায় ফের ঘুরে দাঁড়াতে শুরু করেছে এসব প্রতিষ্ঠান। তবে এখনো বিচার শুরু না হওয়ায় এমন নারকীয় তাণ্ডব বারবার ঘটার আশঙ্কা সাংস্কৃতিক গবেষক ও প্রগতিশীল সংগঠকদের। তারা বলেন, এইটির বিচার না হলে ভবিষ্যতে আবার এই ধরনের ঘটনা ঘটতে পারে।

তবে, সব অভিযোগ ভিত্তিহীন দাবি করে, দ্রুত মামলাগুলোর চার্জশীট দেয়া হবে বলে জানালেন পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, এটি একটি স্পর্শকাতর মামলা। এটাতে ভুল করার সুযোগ নাই। নির্ভুল ভাবে তদন্তের জন্যে  সময় নিয়ে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ করে রিপোর্ট দাখিল করা হবে।

হামলার ঘটনায় সদর থানায় মোট ১৩টি মামলা হয়েছে। প্রতিটিতে অন্তত ৪ থেকে ৫শ' জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে একটি মামলারও তদন্ত কাজ শেষ হয়নি।




Update: 2017-01-12 08:38:52, Published: 2017-01-12 08:38:53

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv