ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

Update: 2015-01-01 13:43:36, Published: 2015-01-01 12:14:49
ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর


বাংলাদেশে আর যেন খুনের রাজত্ব কায়েম না হয়, সেজন্য দেশবাসী ও ব্যবসায়ী সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অরাজকতা সৃষ্টি করে কেউ যাতে দেশকে অস্থিতিশীল করতে না পারে সে ব্যাপারেও সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধন করে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

এসময় তিনি আরো বলেন, আগামী চার বছরের মধ্যে দারিদ্র ১৪ ভাগে নামিয়ে আনতে কাজ করছে সরকার। এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ৫০০টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ১৪টি দেশের মোট ৪৩ প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এবারই প্রথম যুক্তরাজ্য, জাপান ও অস্ট্রেলিয়া মেলা অংশ নিয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের উন্নত দেশে পরিণত করা হবে বাংলাদেশ। আমাদের লক্ষ্য সার্বিকভাবে বাংলাদেশ উন্নত হবে, বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত হবে, আর সেটি করতে গেলে ব্যবসা-বাণিজ্য বিনিয়োগ একান্তভাবে প্রয়োজন, এজন্য সবাইকে আহ্বান জানাই বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে কেউ যেন আর খেলতে না পারে সেদিকে সবাইকে দৃষ্টি রাখতে হবে'।

'বাংলাদেশে আর খুনের রাজত্ব দেখতে চাই না' উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ আমরা দেখতে চাইনা, বাংলাদেশ হবে একটি শান্তিপূর্ণ দেশ'।

Update: 2015-01-01 13:43:36, Published: 2015-01-01 12:14:49

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv