আপডেট
২৯-০৩-২০১৫, ১১:২০

বেঁচে গেলেন এলিয়ট!

467961696
বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে কিছুটা বিপর্যয়ে নিউজিল্যান্ড। একে একে ফিরে গেছেন ব্রেন্ডন ম্যাককালাম, মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসন।
প্রথম ওভারের পঞ্চম বলে ম্যাককালামকে বোল্ড করে দলকে উড়ন্ত সূচণা এনে দেন অস্ট্রেলীয় পেসার মিচেল স্টার্ক। স্টার্কের ইনসুইং বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন ম্যাককালাম। কিউইদের বিপর্যয়ের শুরু সেখান থেকেই।



ম্যাককালামকে হারানোর পর দ্বিতীয় উইকেট জুটিতে কেন উইলিয়ামসনকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্ট করেন গাপটিল। বেশ দেখেশুনে ও ধীর গতিতে এগুচ্ছিলেন এই দুই ব্যাটসম্যান। তবে প্রথমবারের মতো আক্রমণে এসেই গাপটিলকে বোল্ড করেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩৪ বলে ১৫ রান করে ফিরে যান গাপটিল। পরের ওভারে মিচেল জনসনের বলে কট এন্ড বোল্ড হয়ে সাজঘরে ফেরেন উইলিয়ামসন।

 

এরপর ম্যাক্সওয়েলের করা ২০তম ওভারের শেষ বলে ইলিয়ট লেগ বিফোরের ফাঁদে পড়েন। যদিও রিভিউ নিয়ে এই যাত্রায় বেঁচে যান তিনি। ম্যাক্সওয়েলের বলে সুইপ করার চেষ্টা করেন ইলিয়ট। টাইমিং মিস হয়ে বল পায়ে আঘাত হানলে অজি শিবির লেগ বিফোরের আবেদন জানায়। অনেক সময় নিয়ে কুমার ধর্মসেনা আউটের সিদ্ধান্ত দেন। তবে রস টেলরের পরামর্শে রিভিউ নিয়ে বেঁচে যান ইলিয়ট। ইতোমধ্যে এলিয়ট ব্যক্তিগত অর্ধশতক পুর্ণ করেছেন।