SOMOYNEWS.TV

বিশ্বের নানা প্রান্তে ফুল উৎসব পালিত

Update: 2017-01-06 17:24:02, Published: 2017-01-06 17:24:04
rose-parade
প্রতি বছরই বিশ্বের নানা প্রান্তে ফুল উৎসব পালন করা হয়। প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত এই অনুষ্ঠান হয়ে ওঠে জাঁকজমক ও আকর্ষণীয়। এসব ফুল উৎসবের মধ্যে অন্যতম যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার টুর্নামেন্ট অব রোজেজ প্যারেড। এবার ১২৮তম এ আয়োজনে ফুল ও নানা ধরনের প্রাকৃতিক উপাদান দিয়ে ফুটিয়ে তোলা হয় দৃষ্টিনন্দন প্রতিকৃতি। আর তা উপভোগ করতে জড়ো হয় লাখো মানুষ।

এ যেন ফুলের রাজ্য। আর গোলাপসহ রাজ্যের বাহারি ফুল থেকে মধু আহরণে ছুটে এসেছে রঙ বেরঙের প্রজাপতি।

এতে মনের আনন্দে গাছে চড়ে বেড়াচ্ছে বানরও। তবে এ সবই সাজানো।

ক্যালিফোর্নিয়ার পাসিডিনায় আয়োজিত বার্ষিক রোজ প্যারেডে দেখা যায় এমন মনভোলানো দৃশ্য। প্রাণীসহ বিভিন্ন ধরনের প্রতিকৃতি ফুটিয়ে তোলা হয়েছে শত বছরের পুরনো এ উৎসবে।

এতে শিল্পকর্ম তৈরির ক্ষেত্রে শর্ত একটাই। নানা প্রতিকৃতি ও দৃশ্য তৈরিতে ব্যবহার করতে হবে ফুল, গাছ, বীজ, সবজি এবং বাদামের মত প্রাকৃতিক উপাদান। রোজেজ প্যারেডের এ বছরের বিষয়বস্তু 'ইকোস অব সাকসেস' অর্থাৎ সাফল্যের পুনরাবৃত্তি।

উৎসবে চলে মিউজিক শো ও বিভিন্ন প্রতিযোগিতাও। আয়োজকরা জানিয়েছেন, এবার রোজেজ প্যারেডে প্রদর্শন করা হয় চোখজুরানো নানা রঙের ফুলসহ প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি অন্তত ৪০টি শিল্পকর্ম।

এ উৎসবের আয়োজন করতে ৯শ' ৩৫ সদস্যের স্বেচ্ছাসেবী সংগঠন ৩১টি কমিটিতে বিভক্ত হয়ে কাজ করে। ফুল, সুর আর খেলার অতুলনীয় এ মিলন মেলায় হাজির হয় লাখো মানুষ। তবে যে কোন ধরনের সন্ত্রাসী হামলা মোকাবিলায় ও জনগণের স্বার্থে এলাকাজুড়ে নেয়া হয় বাড়তি নিরাপত্তা।

১২৮ তম রোজেজ প্যারেড এবার টুর্নামেন্ট স্পেশাল ট্রফি পায়, দ্য ট্রেডার জো'র 'অল অ্যাবরড; ৫০ ইয়ারস অব সার্ভিং দ্য বেস্ট-এর ফুলের গাড়ি। অসাধারণ মেধার জন্য এ পুরস্কার দেয়া হয়।

Update: 2017-01-06 17:24:02, Published: 2017-01-06 17:24:04

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে