বিশ্বকাপ শেষে ক্রিকেট র‌্যাঙ্কিংয়ের নতুন খবর

Update: 2015-03-31 00:19:22, Published: 2015-03-31 00:19:23
odi-ranking


ক্রিকেট বিশ্ব পেয়েছে ওয়ানডের নতুন শাসক। বিশ্বকাপ শেষে র‌্যাঙ্কিংয়েও এসেছে পরিবর্তন। শিরোপা জিতে, অস্ট্রেলিয়া শীর্ষস্থান আরও মজবুত করেছে। আর বাংলাদেশ আছে নবম স্থানে।

অন্যদিকে, ব্যাটিংয়ে শীর্ষে ওয়ানডের দ্রুততম সেঞ্চুরিয়ান এবি ডিভিলিয়ার্স, বোলিংয়ে এক নম্বরে উঠেছেন এবারের বিশ্বকাপ সেরা মিচেল স্টার্ক।  তবে অলরাউন্ডার তালিকা আছে অপরিবর্তিত। তিলেকারত্নে দিলশান আছেন এ তালিকার শীর্ষে। দুইয়ে সাকিব আল হাসান।

৫৯ ম্যাচে ১২২ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে টিম অস্ট্রেলিয়া। আর রানার্স আপ নিউজিল্যান্ড আছে চারে। ৩৮ ম্যাচ থেকে বাংলাদেশের সংগ্রহ ৭৬ পয়েন্ট। এদিকে, ব্যাটিংয়ে ৯০২ রেটিং নিয়ে শীর্ষে এবি ডিভিলিয়ার্স।

এছাড়া, সেরা পঞ্চাশে ঠাঁই পেয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল। তবে বিশ্বকাপে খেলতে না পারা, পাকিস্তানের বৈচিত্র্যময় স্পিনার সাঈদ আজমল হারিয়েছেন বোলিংয়ের শীর্ষস্থান। তবে ৭৮৩ রেটিং নিয়ে এক নম্বরে উঠে এসেছেন মিচেল স্টার্ক। সেরা দশে নিজের জায়গা ধরে রেখেছেন টাইগার অলরাউন্ডার সাকিব।

এছাড়া মাশরাফি ও রুবেল আছেন যথাক্রমে ২৬ ও ৬২তম স্থানে।  অল রাউন্ডার তালিকায় শীর্ষে থাকা দিলশানের পরই ৩৮৮ রেটিং নিয়ে দুইয়ে আছেন সাকিব।

Update: 2015-03-31 00:19:22, Published: 2015-03-31 00:19:23

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv