আপডেট
২৮-০৩-২০১৫, ২৩:৩২

বিশ্বকাপ ফাইনাল: গুরু ভার তারকাদের কাঁধেই

final-player
আর মাত্র কয়েক ঘণ্টা পর ক্রিকেট বিশ্ব খুঁজে পাবে এবারের চ্যাম্পিয়নকে। অস্ট্রেলিয়ার কাছে ম্যাচটি শিরোপার সংখ্যাটা বাড়িয়ে নেয়ার হলেও, কিউইদের সামনে এখন প্রথম শিরোপার স্বাদ নেয়ার হাতছানি। দু'দলে এমন অনেক তারকা ক্রিকেটার রয়েছেন যারা যেকোন মুহূর্তে বদলে দিতে পারেন ম্যাচের দৃশ্যপট।
ফাইনাল ম্যাচের আগে আলোচনায় দু'দলের অধিনায়ক। একদিকে অজিদের অভিজ্ঞ মাইকেল ক্লার্ক যেমন দলকে বেশ সুসংহত করেছেন, অন্যদিক কিউই অধিনায়ক ব্রান্ডন ম্যাককালামও কম যান না। হঠাৎ করেই জাগিয়ে তুলেছেন নিউজিল্যান্ডকে।

দলীয় কম্বিনেশন ঠিক রেখে স্বপ্ন দেখাচ্ছেন প্রথম শিরোপা জয়ের। তাই ম্যাচের মোড় ঘুরাতে কৌশল কিংবা নিজ কাঁধে দায়িত্ব নেয়া, যেকোনো ভাবেই জ্বলে উঠতে পারেন এই দুই কান্ডারি।

এতে আবেগ খানিকটা বেশি অজি অধিনায়ক ক্লার্কের। এই ম্যাচই যে ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচ। তাই শেষ ভাল যার সব ভাল তার। এইমন্ত্রে উজ্জীবিত হতে পারেন এক যুগ অজিদের জার্সি গায়ে চাপানো এই ক্রিকেটার। ২৪৪ ওয়ানডেতে ৭ হাজার ৯০৭ রান করা ক্লার্ক চাইবেন এই ম্যাচে স্মরণীয় কিছু করতে।

আবার কিউই অধিনায়ক ম্যাককালামও আছেন প্রত্যাশার শেষ বিন্দুতে। যদিওবা তিনি জানেন, ফাইনাল অকল্যান্ড,ওয়েলিংটন কিংবা হ্যামিলটনে নয়, হচ্ছে এমসিজিতে। তাই বাড়তি কৌশল ঠিক করতে হবে ৮ ম্যাচে ৪১ গড়ে ৩২৮ রান করা ম্যাককালামকে। অধিনায়কের সঙ্গে ব্যাট হাতেও দায়িত্ব নিতে হবে।

আর এই দুই অধিনায়ককে আত্মবিশ্বাস যোগাচ্ছেন তাদের সতীর্থরা। এই যেমন অজি অধিনায়ক ক্লার্ককে সাহস যোগাবে লম্বা ব্যাটিং লাইন। যার মধ্যে আছেন ৫০ গড়ে ৩০০ রান করা ওয়ার্নার,৪০ গড়ে ২৮০ রান করা ফিঞ্চ অথবা হার্ডহিটার ১৮২ স্ট্রাইকরেটের ম্যাক্সওয়েল,কিংবা দারুণ ধারাবাহিক ৫৭ দশমিক ৬৬ গড়ে ৩৪৬ রান করা স্টোভ স্মিথ।


বল হাতেও উড়ছে অজিরা। জনসন,স্টার্কদের গতির কাছে প্রতিপক্ষ ব্যাটসম্যানরা। ৭ ম্যাচে ২০ উইকেট নেয়া স্টার্ক ও সমান ম্যাচে ১২ উইকেট নেয়া জনসন যে কিউই ব্যাটসম্যানদের ত্রাস হবেন তা বলাই যায়।

অবশ্য অজি এসব বোলারদের সামলাতে নিউজিল্যান্ড ব্যাটিং লাইনেও আছেন বাঘা বাঘা নাম। এই যেমন বিশ্বকাপে ডাবলসেঞ্চুরি ও মাত্র ১০ করতে পারলে সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়া গাপটিল। অথবা এলিয়ট কিংবা দারুণ মারমুখী কোরি অ্যান্ডারসন, লুক রঞ্চি কম কিসে।

কিউই বোলারদের তাবুতেও আছে গতিময় নাম। সর্বোচ্চ উইকেট শিকারি ট্রেন্ট বোল্ট তো বোল্ট গতিতে এগোচ্ছেন। অজি ব্যাটসম্যানদের মাথাব্যথার কারণ হতে পারেন তিনি। তাকে সঙ্গ দিবেন টিম সাউদি ও অভিজ্ঞ ভেটোরি। তাই ব্যাট বলে লড়াই জমবে বেশ।

ক্লার্ক-স্টার্করা নাকি ম্যাককালাম-বোল্ট? কে হাসবেন? তবে, যেই হাসুক না কেন ভাল খেলেও হয়তো এদের কাউকে কাঁদতে হবে। এটা ঠিক।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে