SOMOYNEWS.TV

টিভি দেখতে ক্লিক করুন

বিশ্বকাপের সেরা একাদশ

Update: 2015-03-31 00:40:16, Published: 2015-03-30 13:59:54
mccullum-and-vettori-327398
গত ৪৪ দিন ক্রিকেটিয় উন্মাদনায় বিশ্বকে মাতিয়ে রেখেছিলো ১৪টি দেশের ক্রিকেটাররা। মেতেছিলেন রেকর্ড ভাঙ্গা গড়ার খেলায়। ব্যক্তিগত দুর্দান্ত পারফমেন্স ক্রিকেটাররা জয় উপহার দিয়েছেন দলকে। এমনই সব সেরা পরফরমেন্স উপর ভিত্তি করে বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা- আইসিসি।

তবে, সবাইকে অবাক করে সেরা একাদশে জায়গা হয়নি কোনো ভারতীয় ক্রিকেটারের। শিরোপা স্পর্শ করতে ব্যর্থ হলেও, নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালের মঞ্চে পৌছাতে অগ্রণী ভূমিকা ছিলো অধিনায়ক ব্যান্ডান ম্যাককালামের।

মারকুটে এই ব্যাটসম্যান ১৮৮.৫০ স্ট্রাইক রেটে বিশ্বকাপে সংগ্রহ করেন ৩২৮ রান। সেই সাথে সময় উপযোগী সিদ্ধান্ত নিয়ে দলের সাফল্যেও রেখেছেন আবদান। ফলে শিরোপা জয়ী অধিনায়ক না হয়েও, আইসিসির বিশ্বকাপ সেরা একাদশের অধিনায়কের দায়িত্ব পেলেন এই কিউই ব্যাটসম্যান। সেই সাথে সেরা একাদশের উদ্বোধনী ব্যাটসম্যানও তিনি।.

শুধু অধিনায়কই নয়, আইসিসির সেরা একাদশে আরো ৪ ক্রিকেটার নিয়ে প্রাধান্য বিস্তার করেছে রানার্সআপ নিউজিল্যান্ড। ম্যাককালামের সাথে সেরা একাদশের উদ্বোধনী ব্যাটসম্যান বিশ্বকাপের সর্বোচ্চ রানের রেকর্ডধারী মার্টিন গাপটিল।

ওয়ানডেতে ২য় দ্রুততম সেঞ্চুরির মালিক কোরি এন্ডারসন, বিশ্বকাপ দিয়েই ওয়ানডেকে বিদায় জানানো ড্যানিয়েল ভেট্টরি ও বিশ্বকাপের ২২টি উইকেট শিকার করা পেসার ট্রেন্ট বোল্টও রয়েছেন সেরা একাদশে।

অন্যদিকে, বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার ৩ ক্রিকেটারের আছেন সেরা একাদশে। অজিদের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা স্টিভেন স্মিথ, ব্যাটে-বলে সমান দক্ষতার পরিচয় দেয়া গ্লেন ম্যাক্সওয়েল এবং ম্যান অফ দ্য সিরিজ মিচেল স্টার্ক রয়েছেন সেরা একাদশে।

চোকার খ্যাত দক্ষিণ আফ্রিকা কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেও, মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স এবং পেসার মরনি মরকেল জায়গা করে নিয়েছেন আইসিসির সেরা দলে।

আর বিশ্বকাপে রেকর্ড ৪টি সেঞ্চুরি হাকানো লংকান কিংবদন্তী কুমার সাঙ্গাকারা উইকেট রক্ষক হিসেবে জায়গা পেয়েছেন সেরা একাদশে।

এছাড়া দ্বাদশ ক্রিকেটার হিসেবে আছেন গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া জিম্বাবুয়ের ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর। তবে, ব্যাটে বলে ভালো করেও আইসিসির সেরা একাদশে জায়গা হয়নি সাবেক চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তানের কোনো ক্রিকেটারের।

Update: 2015-03-31 00:40:16, Published: 2015-03-30 13:59:54

More News
loading...

সর্বশেষ সংবাদ


loading...

Contact Address

89, Bir Uttam CR Dutta Road,
Banglamotor, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে