আপডেট
১২-০১-২০১৭, ১২:১৮

বিলবাওকে হারিয়ে কোপা দেল রে'র কোয়ার্টারে বার্সা

efl-copa-match
কোপা দেল রে'র রাউন্ড অব সিক্সটিনে মেসি-নেইমার-সুয়ারেজের গোলে অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। এ জয়ে দুই লেগ মিলিয়ে বিলবাওকে ৪-৩ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কাতালানরা। অন্যদিকে, ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের প্রথ লেগে'র ম্যাচে দুর্বল সাউদাম্পটনের কাছে ১-০ গোলে হেরেছে লিভারপুল।
পরিসংখ্যান যে ফুটবল ম্যাচে সবসময় খাটে না তার প্রমাণ পাওয়া গেলো ইংলিশ লিগ কাপের লিভারপুল ও সাউদাম্পটনের মধ্যকার সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে। খেলা শুরুর আগে সবদিক থেকেই বেশ এগিয়ে ছিলো ইয়ুর্গেন ক্লপের দল। তবে, নিজেদের মাঠে সাউদাম্পটনও যে কোন অংশে কম নয় তার প্রমাণ মেলে ম্যাচের ২০ মিনিটেই।

এসময় স্ট্রাইকার রদ্রিগেজের অ্যাসিস্টে স্বাগতিক দর্শকদের গোলে উৎসবে মাতিয়ে তোলেন ইংলিশ মিডফিল্ডার নাথান রেডমন্ড।

প্রথমার্ধের বাকি সময় লিভারপুল বারবার গোল শোধের চেষ্টা করলেও সাউদাম্পটনের রক্ষণদূর্গে চিড় ধরাতে ব্যর্থ হন ড্যানিয়েল স্টারিজ-ফিরমিনোরা। তাই, পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় অল রেডদের।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের চিত্রে কোন ধরণের পরিবর্তন ঘটাতে পারেনি ক্লপের শীষ্যরা। বরং বারবার আক্রমণে গিয়েও ব্যর্থ হতে হয়েছে বর্তমান রানার আপদের। শেষ পর্যন্ত ১-০ গোলে হার নিয়ে সেমিফাইনালের প্রথম লেগ শেষ করে লিভারপুল।

এদিকে, কোপা দেল রে'র রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হারায় ফিরতি লেগের ম্যাচে ঘরের মাঠে বড় জয় দরকার ছিলো বার্সেলোনার। যদিও, ম্যাচের শুরু থেকে সফরকারীদের রক্ষণাত্মক ফুটবলে গোল পোস্টের কাছে গিয়েও বারবার ব্যর্থ হচ্ছিলো কাতালান আক্রমণ ভাগের ত্রিরত্ন মেসি-নেইমার-সুয়ারেজ'রা।


তবে মুহুর্মুহু আক্রমণের ফল আসে ত্রি রত্নের পা থেকেই। ম্যাচের ৩৫ মিনিটে মেসি নেইমারের পা হয়ে বল সুয়ারেজের কাছে গেলে তাকে গোলে পরিণত করে বার্সার জার্সি গায়ে নিজের শততম গোল করার সাথে দলকে লিড এনে দেন ১-০ গোলের। ফলে, একমাত্র গোলের ব্যবধানে থেকেই বিরতিতে যায় দু'দল।

বিরতি থেকে ফিরে, এবার আরেক রত্ন ব্রাজিলিয়ান তারকা স্ট্রাইকার নেইমারের পেনাল্টি থেকে করা গোলে কাতালানদের লিড বেড়ে দ্বিগুণ হয়। যদিও, ৫১ মিনিটে সাবোরিত টেক্সিডোরের গোলে ব্যবধান কমায় বিলবাও। তবে, ৭৮ মিনিটে ব্যবধান কমানোর আনন্দ মুছে দেয় মেসির নেয়া দুর্দান্ত ফ্রি-কিক। ডান পায়ের নেয়া ফ্রি-কিক রক্ষণদেয়ালের ওপর দিয়ে সোজা গোল পোস্টে পাঠিয়ে ৩-১ গোলের জয় নিশ্চিত করেন ফুটবলের আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর। এ জয়ে দুই লেগ মিলে ৪-৩ গোলে ব্যবধানে কোয়াটার ফাইনাল নিশ্চিত করলো বার্সেলোনা।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে