• সদ্যপ্রাপ্তরাজধানীর জিগাতলায় ৫ তলা গার্মেন্টস ভবনে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট

বিভিন্ন দেশে প্রাকৃতিক দুর্যোগে ব্যপক ক্ষয়ক্ষতি

Update: 2017-01-11 16:07:50, Published: 2017-01-11 16:07:51
compile-wea


ভারী তুষারপাত, ঠাণ্ডায় বিপর্যস্ত বিশ্বের বিভিন্ন দেশ। তুষারপাতে ঢেকে গেছে ইতালির বিভিন্ন শহর। গ্রিসের এথেন্সেও তীব্র তুষারপাতে অচল হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। বন্যায় তলিয়ে গেছে বলিভিয়া ও যুক্তরাষ্ট্রের কয়েকটি অঙ্গরাজ্য। বৈরি আবহাওয়াতে নাকাল কিউবাবাসীও। প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে রেহাই পায়নি ভারতবাসীও।

ভারতের উত্তরাঞ্চলের অধিকাংশ রাজ্যে তুষারপাত ও শৈত্যপ্রবাহে অচল হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। ব্যাহত হচ্ছে যোগাযোগ ব্যবস্থা। সবচেয়ে বেশি তুষারপাত হয়েছে সিমলায়। চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। ঘন কুয়াশার কারণে ভারতের লক্ষ্ণৌ ও নয়াদিল্লীতে ট্রেন ও বিমান চলাচল ব্যাহত হওয়ায় ভোগান্তি পোহাচ্ছেন যাত্রীরা। বাতিল করা হয়েছে বেশ কয়েকটি ফ্লাইট।

ইতালির সিসিলিয়ান শহর তুষারের মোড়কে ঢেকে গেছে। বৈরি আবহাওয়ার কারণে শহরটির বাসিন্দারা গৃহবন্দী হয়ে পড়েছে। ব্যবসা বাণিজ্যে চলছে মন্দাভাব। গেল সপ্তাহে তীব্র ঠাণ্ডায় ৮ জনের মৃত্যু হয়েছিল। গ্রিসের এথেন্সে তীব্র তুষারপাতের কারণে সতর্কতা জারি করাসহ বন্ধ রাখা হয়েছে সেখানকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো। খারাপ আবহাওয়ার কারণে ব্যহত হচ্ছে যোগাযোগ ব্যবস্থা।

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি ও তীব্র তুষারপাতের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। খারাপ আবহাওয়ার কারণে বন্ধ করে দেয়া হয়েছে বেশিরভাগ স্কুল। এছাড়া ক্যালিফোর্নিয়া ও নেভাদায় ভারী বৃষ্টি ও বন্যায় তলিয়ে গেছে ঘর-বাড়ি ও রাস্তাঘাট। নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে হাজারো বাসিন্দাকে। খারাপ আবহাওয়ায় গাছ-পালা ভেঙে পড়ছে ফলে ঘটছে দুর্ঘটনা।

বলিভিয়ায় ভয়াবহ বন্যায় বেশ কয়েকটি শহরের বেশিরভাগ বাসিন্দা গৃহহীন হয়ে পড়েছেন। তলিয়ে গেছে রাস্তা-ঘাট। কয়েকটি শহরে সতর্কতা জারি করা হয়েছে। কিউবার হাভানাতেও তীব্র ঠাণ্ডা ও ঝড়ো বাতাসে দুর্ভোগে পড়েছেন বাসিন্দারা।




Update: 2017-01-11 16:07:50, Published: 2017-01-11 16:07:51

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv