বাসযোগ্য নগরীর পরিকল্পনা খোকনের, সমাধান যাত্রায় আনিস

Update: 2015-04-30 19:41:33, Published: 2015-04-30 17:41:21
dcc-mayor-up-ed


ঢাকা দক্ষিণ সিটিকে বাসযোগ্য করে গড়ে তোলার পরিকল্পনা নিয়ে প্রথম কাজ শুরু করবেন বলে জানিয়েছেন দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাইদ খোকন।

এদিকে, সবার সঙ্গে বসে সমস্যাগুলো চিহ্নিত করে গুরুত্বানুযায়ী সমাধান করার কথা বলেছেন ঢাকা উত্তরের নব-নির্বাচিত মেয়র আনিসুল হক।

বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তারা এ মন্তব্য করেন।

নাগরিক সেবা বাড়ানোর লক্ষ্যে ঢাকা সিটিকে দুই ভাগ করা হলেও দীর্ঘ চার বছরে কোনো নির্বাচিত মেয়র না থাকায় উন্নয়ন আর সেবা বন্দী ছিল কেবল কাগজ কলমে। অবশেষে ২৮শে এপ্রিল বহুল আলোচিত নির্বাচনের মধ্য দিয়ে নতুন দু'জন নগরপিতা পেলেন ঢাকাবাসী। তাই উন্নয়নের স্বপ্ন বুনছেন তারা।

সমস্যার অন্ত নেই রাজধানীতে, তাই তাড়াহুড়া করেই সব সমস্যা যেমন সমাধান সম্ভব নয় তেমনি সমস্যা নিয়ে অপেক্ষা করার মত সময় নেই বলেও মনে করেন নির্বাচিত দুই নগর পিতা। তাই সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চান তারা।

ঢাকা উত্তরের নব-নির্বাচিত মেয়র আনিসুল হক বলেন, 'এখন দরকার সমন্বিত পরিকল্পনা এবং কাজ করা। সেই কাজটি আমি বসার পর ধীরে ধীরে শুরু করবো। সব কাজ এক দিনে হবে না। যে কাজটি বেশি জরুরি সেই কাজটি আমি আগে করবো।'

ঢাকা দক্ষিণের নব-নির্বাচিত মেয়র সাঈদ খোকন বলেন, 'প্রথম বছর আমার কাজ হবে ঢাকাকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলা। একদম প্রথম দিন থেকেই কাজ শুরু করবো কারণ আমার কোনো ঝামেলা নাই।'

২৮ তারিখের নির্বাচনে বিচ্ছিন্ন দু'একটি ঘটনা ঘটলেও মেয়র সাঈদ খোকন মনে করেন, আমাদের মতো উন্নয়নশীল দেশে নির্বাচনের সময় বিচ্ছিন্ন ঘটনাগুলো খুবই স্বাভাবিক। যা নির্বাচন বর্জনের মতো কোন ঘটনা নয় বলেও মনে করেন তিনি।

তিনি বলেন, 'নির্বাচনের দিন যেসব ঘটনা ঘটেছে এগুলো আমার কাছে মনে হয়েছে খুব স্বাভাবিক ঘটনা। আমাদের মতো দেশে নির্বাচনে এসব ঘটনা ঘটতেই পারে।'

সবকিছু পরও নব নির্বাচিত নগরকর্তাদের কাছে মানুষের দাবি, চাই বাসযোগ্য নগরী।

Update: 2015-04-30 19:41:33, Published: 2015-04-30 17:41:21

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv