বাণিজ্য মেলায় এবারের বাণিজ্য আদেশ ২৩৫ কোটি টাকা

Update: 2016-02-01 08:39:22, Published: 2016-02-01 08:39:22
ditf-last


এবারের বাণিজ্য মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো ২৩৫ কোটি টাকারও বেশি রফতানি আদেশ পেয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার বিকেলে ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে এ কথা জানান মন্ত্রী। এ সময় ১৪টি ক্যাটাগরিতে ৩৮টি প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়। এদিকে, মাসব্যাপী মেলায় বিক্রি ভালো হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন বিক্রেতারা।

মাসব্যাপী বাণিজ্যমেলার শেষ দিনের চিত্র এটি। সব বয়সী ক্রেতা দর্শনার্থীতে ঠাসা মেলা প্রাঙ্গণ। চলছে ক্রেতা বিক্রেতার দর কষাকষি আর ভিড় উপেক্ষা করে দর্শনার্থীদের ঘুরাঘুরি। মেলার শুরুর দিন গুলেতে কম থাকলেও ছুটির দিনগুলোতে ছিল উপচে পরা মানুষের ঢল।

তবে, শেষ দিন অন্য সবদিনের ভিড় ছাড়িয়ে গেছে। ক্রেতা বিক্রেতারা জানালেন, এবারের মেলায় আয়োজন নিয়ে তাদের কথা।

এবারের মেলায় ২১ টি দেশের ৫৫৬ টি স্টল ও প্যাভিলিয়ন অংশ নিয়েছে। সমাপনী অনুষ্ঠানে হিসেব নিকাশ করা হয় এবারের মেলার সফলতা ব্যর্থতার।

এ সময় রপ্তানি উন্নয়ন ব্যুরোর সঙ্গে এফবিসিসিআই যৌথ আয়োজনে বাণিজ্যমেলা আয়োজন করার প্রস্তাব দেন সংগঠনের সভাপতি মাতলুব আহমাদ।

এই প্রস্তাব বিবেচনা করার আশ্বাস দিয়ে বাণিজ্যমন্ত্রী জানান, এবারের মেলায় গেল বছরের চেয়ে ৭১ কোটি টাকার রপ্তানি আদেশ বেশি এসেছে। আর মেলার রাজস্ব আদায় হয়েছে সাড়ে ১১ কোটি টাকার।

মাসব্যাপী মেলায় ১৪ ক্যাটাগরিতে ৩৮ টি প্রতিষ্ঠানকে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী।




Update: 2016-02-01 08:39:22, Published: 2016-02-01 08:39:22

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv