বাজারে এলো ব্ল্যাক ফোন

Update: 2014-12-21 23:11:29, Published: 2014-12-21 23:11:29
বাজারে এলো ব্ল্যাক ফোন
অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমচালিত ফোন তৈরি করেছে কানাডার স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাকবেরি। দুর্বৃত্তের হাতে পড়লে ফোনটি থেকে স্বয়ংক্রিয়ভাবে সব তথ্য মুছে যাবে। জেমস বন্ডের চলচ্চিত্রে নয় এমন ফোনের মধ্যেই বাজারে এলে এসেছে।

অবশ্য উচ্চনিরাপত্তার বিশেষ ফিচার সুবিধার এই ফোন তৈরিতে ব্ল্যাকবেরির সঙ্গে জোট বেঁধেছে বিমান নির্মাতাপ্রতিষ্ঠান বোয়িং কর্পোরেশন।

ব্ল্যাকবেরি ও বোয়িংয়ের তৈরি এই ফোনটির নাম হবে ‘বোয়িং ব্ল্যাক।’ ফোনটিতে থাকছে বিশেষ নিরাপত্তা প্রযুক্তি। নির্দিষ্ট ব্যবহারকারী ছাড়া এই ফোনে কেউ ঢু মারতেও পারবে না। অর্থাৎ ফোনটিতে স্বয়ংক্রিয়ভাবে তথ্য মুছে যাওয়ার পদ্ধতি থাকছে। এক খবরে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বোয়িংয়ের ব্ল্যাক ফোনটি তৈরির কথা নিশ্চিত করেছেন ব্ল্যাকবেরির প্রধান নির্বাহী জন চেন।

ব্ল্যাকবেরি কর্তৃপক্ষ জানিয়েছে, স্মার্টফোনটিতে কল এনক্রিপশনের সুবিধা থাকবে। মূলত সরকারি কর্মকর্তা এবং স্পর্শকাতর ডেটা নিরাপদ রাখতে চান এমন ক্রেতাদের জন্যই তৈরি হচ্ছে এই স্মার্টফোনটি। এতে ব্যবহৃত হবে ‘ব্ল্যাকবেরি এন্টারপ্রাইজ সার্ভিস’ (বিইএস ১২) যাতে নিরাপদ যোগাযোগ রাখা সম্ভব হবে। এই ফোনটি হবে দুই সিমের। স্মার্টফোনে থাকবে বায়োমেট্রিক সেন্সর ও স্যাটেলাইটের সঙ্গে সংযোগ সুবিধা।

Update: 2014-12-21 23:11:29, Published: 2014-12-21 23:11:29

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv