বাংলা একাডেমি চত্বরে চলছে তিন দিনের ঢাকা লিট ফেস্ট

Update: 2016-11-17 17:54:51, Published: 2016-11-17 17:54:51
lit-fest


রাজধানীর বাংলা একাডেমি চত্বরে চলছে তিন দিনের ঢাকা লিট ফেস্ট। এই আয়োজনে দেশ-বিদেশের বিভিন্ন কথা সাহিত্যিক ও গবেষক অংশ নিচ্ছেন। উৎসবের প্রথম দিন আজ সকাল থেকেই শত শত দর্শনার্থীর ভিড়ে মুখর হয়ে উঠেছে একাডেমি প্রাঙ্গণ। আয়োজকরা জানান, সাহিত্যপ্রেমিদের এই আয়োজনের মাধ্যমে তুলে ধরা হচ্ছে বাংলাদেশের ঐতিহ্যও।

বাংলা একাডেমির সবুজ চত্বর জুড়ে চলছে দেশি-বিদেশি সাহিত্যপ্রেমীদের মিলনমেলা। এই মিলনমেলা বসছে পাঁচ বছর ধরে। এরই ধারাবাহিকতা এবারও শুরু হয়েছে তিনি দিনের ঢাকা লিটারারি ফেস্টিভ্যাল।

বৃহস্পতিবার দুপুরে উৎসবের উদ্বোধন করেন নোবেল জয়ী সাহিত্যিক ভি এস নাইপল। উপস্থিত ছিলেন, সংস্কৃতিমন্ত্রী ও অর্থমন্ত্রীসহ সাহিত্য অঙ্গনের বিশিষ্ট জনেরা। আয়োজকরা জানিয়েছেন, উৎসবের মধ্য দিয়ে একদিকে যেমন বর্তমান প্রজন্ম বিশ্বসাহিত্য চর্চার সুযোগ পাচ্ছে, অন্যদিকে বাংলাদেশের ঐতিহ্যকেও বিশ্বের কাছে তুলে ধরা হচ্ছে।

৩ দিনের সাহিত্যের এই উৎসবের বিভিন্ন অধিবেশনে ১৮ টি দেশ থেকে ৬৬জন বিদেশি সাহিত্যিক ও লেখক এবং দেশের দেড় শতাধিক কথা সাহিত্যিক ও গবেষক অংশ নিচ্ছেন।

সাহিত্য উৎসবকে কেন্দ্র করে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। ঢাকা লিট ফেস্টের ওয়েবসাইটে বা উৎসবের স্থানে সরাসরি নিবন্ধন করে এই অংশ নিতে পারবেন দর্শনার্থীরা।

Update: 2016-11-17 17:54:51, Published: 2016-11-17 17:54:51

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv