বর্ষবরণকে ঘিরে কক্সবাজারে জমজমাট ব্যবসা

Update: 2015-01-02 09:45:01, Published: 2015-01-02 09:45:01
বর্ষবরণকে ঘিরে কক্সবাজারে জমজমাট ব্যবসা


বর্ষ বিদায় আর নতুন বছরের আয়োজনকে উপলক্ষ করে প্রায় দেড়শো কোটি টাকার ব্যবসা করেছে পর্যটন নগরী কক্সবাজারের ব্যবসায়ীরা। গত দু'বছরের রাজনৈতিক অস্থিরতার ক্ষতিও পুষিয়ে নিয়েছে হোটেল-মোটেল এবং রিসোর্টগুলো। তবে দু'দিনের হরতাল বা বিরূপ আবহাওয়া না থাকলে ব্যবসার পরিমাণ আড়াইশো কোটি টাকা ছাড়িয়ে যেত বলে মনে করেন সংশ্লিষ্টরা।

বর্ষ বিদায় এবং নতুন বছর বরণ করে নেয়াকে কেন্দ্র করে গত এক সপ্তাহ ধরে বুকড রয়েছে কক্সবাজারের চারশ’র বেশি হোটেল-মোটেল এবং রিসোর্ট। আগে থেকে বুকিং ছাড়া যে সব পর্যটক কক্সবাজারে গিয়েছিলেন নির্ধারিত ভাড়ার চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া পরিশোধ করতে হয়েছে তাদের। সে অনুযায়ী অন্তত দেড়শো কোটি টাকার ব্যবসা হয়েছে এসব হোটেল মালিকদের।

কক্সবাজার হোটেল মালিক সমিতির সহ-সভাপতি মোহাম্মদ শাখাওয়াত হোসাইন বলেন, 'এই বছর আমাদের মধ্যে আশার আলো সঞ্চারিত হয়েছে। শুধুমাত্র থার্টি ফার্স্টকে ঘিরেই কক্সবাজারের হোটেল-মোটেল, রেস্টুরেন্ট মিলিয়ে এক থেকে দেড়শো কোটি টাকার মতো ব্যবসা হয়েছে আমাদের।'

শুধু হোটেল-মোটেল কিংবা রিসোর্ট নয়। জমজমাট ছিলো বার্মিজ মার্কেটগুলোও। আর সৈকত এলাকার দোকানগুলোও ছিলো ক্রেতায় পরিপূর্ণ। বিশেষ করে বার্মিজ আচার, বাদাম, আদিবাসী পোশাক, শামুক-ঝিনুকের ঘর সাজানোর উপকরণ এবং শুটকিসহ স্থানীয় অনেক পণ্যের কেনা-বেচায় সরগরম ছিলো এসব মার্কেট।

তবে কক্সবাজার চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল শুক্কুর মনে করছেন, থার্টি ফাস্ট নাইটের সময় দু’দিনের হরতাল এবং বিরূপ আবহাওয়া না থাকলে আরো বেশি পর্যটক আসতো এখানে। আর ব্যবসার পরিমাণ অন্তত আড়াইশো কোটি টাকা ছাড়িয়ে যেত।

পর্যটন শহর কক্সবাজারে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। যা প্রায় ১শ' ২০ কিলোমিটার দীর্ঘ।

Update: 2015-01-02 09:45:01, Published: 2015-01-02 09:45:01

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv