• সদ্যপ্রাপ্তলন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে ছুরিকাঘাতে এক পুলিশ আহত। পুলিশের গুলিতে হামলাকারী নিহত

বরিশালকে ৭ উইকেটে হারালো কুমিল্লা

Update: 2015-12-07 19:36:20, Published: 2015-12-07 19:36:20
cv-win

দিনের প্রথম ম্যাচে আহমেদ শেহজাদের অপরাজিত ৭৬ রানের সুবাদে বড় জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বরিশাল বুলসকে ৭ উইকেটে হারিয়ে বিপিএলের প্লে অফ নিশ্চিত করে মাশরাফি বিন মর্তুজার ভিক্টোরিয়ান্স। মিরপুরে, আগে ব্যাট করে ৬ উইকেটে ১০৫ রান করে বরিশাল। জবাবে, ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা।

মিরপুরের উইকেট যেন বোলারদের স্বর্গ আর ব্যাটসম্যানদের আতঙ্কের নাম। বিপিএলের তেইশ নম্বর ম্যাচ যেন তারই উদাহরণ। জিতলেই প্লে অফ নিশ্চিত। এমন সমীকরণ সামনে রেখে মুখোমুখি কুমিল্লা ও বরিশাল।

টি টোয়েন্টি ম্যাচে সচরাচর দেখা যায় টস জয়ী দল আগে ব্যাট করে লড়াকু এক টার্গেট দিতে চায় প্রতিপক্ষকে। তবে উল্টো চিত্র মিরপুরে। স্লো আর লো উইকেটে টস জিতে আগে বল করাটা যেন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। নিয়মের বাইরে গেলেন না কুমিল্লার অধিনায়ক মাশরাফি। টস জিতে নিলেন বোলিংয়ের সিদ্ধান্তই। চোটের কারণে এ ম্যাচেও বল করেননি ম্যাশ।

ইনজুরির শিকার হয়ে মাঠের বাইরে ছিলেন নুয়ান কুলাসেকেরাও। সেরা দুই অস্ত্রকে হারালেও কুমিল্লার বোলিংয়ের ধার কমেনি এতোটুকু। আবারও ব্যর্থ ক্রিস গেইল। পারেননি ছক্কার বৃষ্টি ঝরাতে। দলীয় ২১ রানে ব্যক্তিগত ৮ রান করে শোয়েব মালিকের বলে আউট হয়ে সাজঘরের পথ ধরেন ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটিং সেনশেসন গেইল। ১৫ রান করে ডেরেন স্টিভেন্সের শিকার হন এভিন লুইসও। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে শামিল হন মেহেদি মারুফ আর রনি তালুকদারও।

তবে পঞ্চম উইকেটে ৩৮ বলে ৪৩ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও সাব্বির রহমান। ২৬ রান করে মাহমুদউল্লাহ বোল্ড হয়ে ফেরেন আবু হায়দার রনির বলে। লঙ্কান পেসার কুলাসেকেরার বদলে জায়গা পাওয়া কামরুল ইসলামের দারুণ এক স্লোয়ারে কাটা পড়েন সাব্বির। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১০৫ রানের সংগ্রহ পায় বরিশাল বুলস।

১০৬ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ওভারের প্রথম বলেই শূন্য রানে আউট লিটন দাশ। দলীয় ১৪ রানে কুমিল্লার আরেক ওপেনার ইমরুল কায়েসও বিদায় নিলে ইঙ্গিত মেলে নাটকীয় কিছুর। কুমিল্লার আগের ম্যাচের জয়ের নায়ক শোয়েব মালিক এদিন দেখাতে পারেননি ঝলক। ৮ রানে ফিরে গেলে কুমিল্লার স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৪৮।

তবে একপাশ সামলে রেখে রানের চাকা সচল রাখেন আহমেদ শেহজাদ। ১০ চার ও এক ছক্কায় অপরাজিত থাকেন ৭৬ রানে। তাকে সঙ্গ দেয়া আশার জাইদি অপরাজিত থাকেন ২০ রানে। ১৫ বল হাতে রেখে প্লে অফে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।




Update: 2015-12-07 19:36:20, Published: 2015-12-07 19:36:20

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



Contact Address

89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv