SOMOYNEWS.TV

বড়দিনে উপহার

Update: 2015-12-23 15:05:46, Published: 2015-12-23 15:05:46
gift
বড়দিন একটি বাৎসরিক খ্রিষ্টীয় উৎসব ২৫ ডিসেম্বর যিশু খ্রিষ্টে জন্মদিন উপলক্ষে এই উৎসব পালিত হয়।

বড়দিন আনন্দের দিন, প্রার্থনার দিন, পরস্পরকে শুভেচ্ছা জানানোর দিন। বড়দিনের আনন্দের বহিঃপ্রকাশ ঘটে উপহার ও কার্ডের মাধ্যমে শুভেচ্ছা জানিয়ে। আসছে বড়দিনকে মাথায় রেখে শপিংমল ও গিফট শপগুলো নিয়ে এসেছে উপহারের পসরা। অনলাইন শপিংয়েও আছে বিশেষ আয়োজন। পরিবার-পরিজন, আত্মীয়স্বজন ও বন্ধুদের জন্য উপহার কিনতে অনেকেই ব্যস্ত হয়ে পড়েছেন।

উপহারের তালিকায় সবার প্রথমেই রাখতে পারেন ক্রিসমাস কেক। বড়দিনের জন্য বিশেষভাবে তৈরি এই কেক প্রিয়জনদের উপহার দিতে পারেন। ঢাকার কিংস কনফেকশনারি, মিস্টার বেকার, কুপারস, হটকেক, ওয়েল ফুড কেক কেকশপ থেকে অর্ডার দিয়ে বানিয়ে নিতে পারেন বিভিন্ন  ফ্লেভারের ক্রিসমাস ট্রি আকৃতির কেক।



ছোটদের জন্য উপহার- পরিবারের ছোটদের জন্য মিক্সড চকলেট প্যাকেজ, আইস্ক্রিমসহ আরও থাকতে পারে পছন্দের খেলনা।

শাড়ি- বড়দিনের উপহার হিসেবে শাড়ি উপহার দেয়া যেতে পারে। শিফন, কাতান, বেনারসী, জামদানি, নেট ও তসর যে কোনোটিই হতে পারে প্রিয়জনের জন্য সুন্দর উপহার।

পাঞ্জাবি- বাড়ির কর্তা বা ভাই- বন্ধুর জন্য উপহার হতে পারে সিল্কের পাঞ্জাবি। আড়ং, দেশী-দশ ও দেশের বড় বড় শো-রুমগুলোতে পাওয়া যাবে এসব ট্রেডিশনাল পাঞ্জাবি।

পারফিউম- সুগন্ধি উপহার হিসেবে যে কোনো উৎসবে উপযোগী। এক্ষেত্রে ব্র্যান্ড দেখে সুগন্ধি নির্বাচন করা উচিত। ব্রুট, হুগো, একুয়া ডি, এটারনিটি অন্যতম।

ডায়েরি ও ফুল- ক্রিসমাসে নতুন বছরের শুভকামনা জড়িয়ে নিতে পারেন নতুন বছরের ডায়েরির সাথে। সাথে দিতে পারেন গোলাপ, গ্ল্যাডিওলাস, অর্কিড, জিনিয়ার তোড়া।

শো-পিস- তামা, পিতল, ক্রিস্টাল ও অন্যান্য মেটালের শো পিস, ফ্লাওয়ার ভাস উপহার দেয়া যেতে পারে। এসব শো পিস আড়ং, নবরূপা, আর্চিস গ্যালারী ও নগরীর বিভিন্ন গিফট শপে পাওয়া যাবে।

ক্রিসমাস কার্ড- ক্রিসমাস ও নিউ ইয়ারকে সামনে রেখে গ্রিটিংস কার্ড দেয়া যেতে পারে। হলমার্ক, ওয়ালমার্ট, আর্চিজ গ্যালারিতে এসব কার্ড ৫০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকার মধ্যেই পাওয়া যাবে

সান্তাক্লজ ও অন্যান্য উপহার প্রদানকারী-

অনেকের মতে, সিন্টারক্লাস বা সেন্ট নিকোলাস হলেন সান্তাক্লজের উৎস। অনেক দেশেই বড়দিন বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনদের মধ্যে উপহার আদানপ্রদানের মৌসুম। বড়দিন ও উপহার আদানপ্রদানের সঙ্গে সম্পর্কযুক্ত একাধিক খ্রিষ্টীয় ও পৌরাণিক চরিত্রের উদ্ভবের সঙ্গেও বড়দিন উৎসব অঙ্গাঙ্গীভাবে যুক্ত।

আধুনিককালে সর্বাপেক্ষা জনপ্রিয় লাল পোশাক পরিহিত পৌরাণিক উপহার প্রদানকারী সান্তাক্লজ শিশুদের পরিচর্যা, দয়া ও উপহার প্রদানের জন্য তিনি খ্যাতনামা ছিলেন। অনেক দেশে তাঁর সম্মানে ৬ ডিসেম্বর উপহার আদান প্রদানের মাধ্যমে উৎসব পালিত হয়।

Update: 2015-12-23 15:05:46, Published: 2015-12-23 15:05:46

More News
loading...

সর্বশেষ সংবাদ



Contact Address

Lavel-9, Nasir Trade Centre,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205.
Fax: +8802 9670057, Email: info@somoynews.tv
উপরে