আপডেট
২৩-০১-২০১৬, ০৯:০৪

বইমেলা: চলছে স্টল নির্মাণ ও সাজসজ্জার কাজ

book-pre
বইমেলা-২০১৬ প্রস্তুতির শেষ পর্যায়ে চলছে স্টল নির্মাণ ও সাজসজ্জার কাজ। প্রকাশকরা প্রতিদিনই বুঝে নিচ্ছেন স্টল। তবে ব্লগার ও প্রকাশকদের ওপর উগ্রবাদীদের হামলার ঘটনায় কিছুটা শঙ্কার মধ্যে রয়েছেন তারা।
এদিকে, বইমেলার অবকাঠামো নির্মাণের জন্য কাজ বরাদ্দ পাওয়া প্রতিষ্ঠান ও কর্মরত শ্রমিকরা জানিয়েছেন, নির্ধারিত সময়ের মধ্যেই পুরো আয়োজনের কাজ শেষ করতে পারবেন তারা।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে হাতুড়ি, পেরেক ও বাঁশের কাঠামোর ভিত্তি বলে দিচ্ছে, সময় ঘনিয়ে আসছে একুশে বইমেলার। চলছে শেষ সময়ের প্রস্তুতি। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত বইমেলার পুরো অবকাঠামো নির্মাণ করার জন্য পরিশ্রম করছেন অর্ধশতাধিক শ্রমিকের একটি দল।

এদিকে, বইমেলার অবকাঠামো নির্মাণ কাজ পাওয়া প্রতিষ্ঠান জানিয়েছে, চলতি বছর বই মেলায় গুচ্ছ আকৃতিতে স্টল ও প্যাভিলিয়ন নির্মাণ করা হচ্ছে। নতুন এই কাঠামো বইমেলার স্টলগুলোতে বৈচিত্র্য আনবে।

প্রকাশকরা জানিয়েছেন, প্রতিদিনই স্টল বুঝে পাচ্ছেন তারা। তবে মেলার প্রবেশ পথ ও শিশুদের প্রবেশসহ অন্যান্য কিছু সুবিধা বাড়ানো দরকার।

জাগৃতির প্রকাশক ফয়সাল আরেফিন দীপনকে হত্যা ও শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ চৌধুরী টুটুলের ওপর হত্যাচেষ্টা ঘটনা পর বইমেলা হচ্ছে। একের পর এক হামলার ঘটনায় প্রকাশকদের মাঝে এক ধরনের শঙ্কা কাজ করছে।


চলতি বছরের বইমেলায় বর্ধমান হাউজ সংলগ্ন বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান মিলিয়ে প্রায় সোয়া ৬শ' স্টল ও ১৫টি প্যাভিলিয়ন থাকবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে