আপডেট
১৬-০১-২০১৫, ০১:২৯

ফেসবুকের ৬ টি অজানা তথ্য

ফেসবুকের ৬ টি অজানা তথ্য
বর্তমানে আমরা আমাদের প্রতিদিনের জীবনে যে ওয়েবসাইটটি যুক্ত করে নিয়েছি তার নাম ফেসবুক। ২০০৪ সাল থেকে পথ চলা শুরু এই ফেসবুকের। বর্তমানে সব চাইতে জনপ্রিয় যোগাযোগের মাধ্যম হিসেবেই পরিচিত এই ফেসবুক। অন্য কোনো যোগাযোগের মাধ্যম এতোটা জনপ্রিয়তা পায়নি যতটা ফেসবুক পেয়েছে। ফেসবুকে আমরা সাধারণত কী করি? নিজের জীবনের কিছু মুহূর্ত, নিজের মতামত ইত্যাদি বন্ধুবান্ধবের সাথে শেয়ার করে থাকি। এছাড়াও কিছু মানুষ ফেসবুকের মাধ্যমে সোশ্যাল ওয়ার্ক করে থাকেন। কিন্তু এই ফেসবুক সম্পর্কে আপনি কতোটুকু জানেন? এমন অনেক তথ্যই রয়েছে যা আপনার অজানা। চলুন জেনে নেয়া যাক পছন্দের যোগাযোগের মাধ্যমটির কিছু অজানা তথ্য, যেগুলো আসলেই আপনি আগে জানতেন না।

তথ্য-১

ফেসবুকের রঙ নীল কেন? কখনোই কি ভাবেননি যে ফেসবুকের রঙটি নীল কেন হলো, অন্য কোনো রঙ কেন নয়? এর মূল কারণ হলো, ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ একজন বর্ণান্ধ। তিনি লাল-সবুজ রঙ পার্থক্য করতে পারেন না।

তথ্য-২

ফেসবুকের অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনা তো শুনেছেন। অনেকে এর ভুক্তভোগীও বটে। কিন্তু আপনি জানেন কি, প্রতিদিন কতবার আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করার চেষ্টা করা হয়? প্রতিদিন গড়ে প্রায় ৬,০০,০০০ বার অ্যাকাউন্ট হ্যাক করার চেষ্টা করা হয়!

তথ্য-৩

সামাজিক যোগাযোগের মাধ্যমটি আমাদের জীবনটাকে অনেক বেশীই আধুনিক করে তুলেছে। ফেসবুকের কল্যাণে আমরা আমাদের অনেক প্রিয় মানুষকে খুঁজে পেয়েছি। কিন্তু আপনি জানেন কি ফেসবুক অনেক বিচ্ছেদের কারণ? ব্রিটিশ লিগ্যাল সার্ভিসের একটি জরীপে দেখা যায় প্রতি ৩ টি সম্পর্কচ্ছেদের মধ্যে ১ টি বিচ্ছেদের কারণ ফেইসবুক।

তথ্য-৪

ফেসবুকে বন্ধুত্ব তৈরি করা অনেক সহজ। আরও বেশি সহজ বন্ধুত্ব ভেঙে ফেলা। সামান্য ঝগড়াতেই ফেসবুক থেকে আনফ্রেন্ড করে দেয়া যায়। এমনকি ব্লক করে দেয়ার পদ্ধতিও রয়েছে। কিন্তু আপনি জানেন কি, শুধুমাত্র ফেসবুকে আনফ্রেন্ড করে দেয়ার কারণে মানুষ খুন পর্যন্ত হয়েছে? ২০১২ সালে এক ব্যক্তি তার ৩০ বছর বয়েসি মেয়েকে আনফ্রেন্ড করার অপরাধে একটি দম্পতিকে গুলি করে হত্যা করেন।

তথ্য-৫

ফেসবুকে আপনি যা করবেন তার প্রত্যেকটি জিনিসের একটি নির্দিষ্ট অর্থ রয়েছে। ম্যাসেজ পাঠানোর, ফ্রেন্ড রিক্যুয়েস্ট পাঠানো, উইশ করা ইত্যাদি। কিন্তু ফেইসবুকে কেন ‘পোক’ করার অপশনটি রাখা হয়েছে এবং এই পোকের আসল অর্থ কি তা একেবারেই অজানা।

তথ্য-৬

ফেসবুকের জনক মার্ক জাকারবার্গের পেইজে যেতে হলে আপনাকে কষ্ট করে নাম লিখে সার্চ দিতে হবে না। ফেসবুকের ইউআরএল(URL) এর শেষে /4 যোগ করে দিলে তা আপনাকে সরাসরি ফেসবুকের মালিক মার্ক জাকারবার্গের পেইজে নিয়ে যাবে।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে