ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে আনন্দে ভাসছেন রোনালদো

Update: 2017-01-11 00:15:17, Published: 2017-01-11 00:15:18
fifa-reax-up


ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার বেস্ট অ্যাওয়ার্ড জিতে আনন্দের জোয়ারে ভাসছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এ পুরস্কার জয়ের ব্যাপারে আগে থেকেই আত্মবিশ্বাসী ছিলেন বলে জানালেন সিআর সেভেন। নতুন বছরেও এ সাফল্য ধরে রাখতে চান তিনি। এদিকে, পুরস্কার জিততে না পারলেও, রোনালদোকে অভিনন্দন জানিয়েছেন আঁতোয়া গ্রিজম্যান। আর বেস্ট কোচের পুরস্কার পাওয়া রানিয়েরি, এ অর্জনের কৃতিত্ব উৎসর্গ করেছেন লিস্টার সিটির সব ফুটবলারকে।

দুর্দান্ত , অসাধারণ, অনন্য এমন শত উপমাও কম মনে হবে সিআর সেভেনের কাছে। ২০১৬ সালটা স্বপ্নের মত কেটেছে ফুটবলের বর্তমান রাজকুমারের। একাধারে ক্লাব ও জাতীয় দল সব ক্ষেত্রেই সমান সফল রোনালদো। তাইতো ফিফার সদস্যভুক্ত দেশগুলোর অধিনায়ক, কোচ ও সাংবাদিকদের ভোটে বেস্ট ফুটবলারের পুরস্কার গেছে রোনালদোর কাছেই। এমন অর্জনের পরও নিজের লক্ষ্যের কথা ভুলে যাননি সিআর সেভেন। জানালেন আগামীর দিনগুলোও এমন স্বপ্নের মত পার করতে চান তিনি।

ক্রিস্টিয়ানো রোনালদো বলেন "সবাইকে অনেক ধন্যবাদ। বর্ষসেরা পুরস্কার জিতবো এটা আমার আগে থেকেই বিশ্বাস ছিলো। যখন আপনি একটা বছর দুর্দান্ত খেলবেন, তখন এমন পুরস্কার প্রাপ্তিটা আরো বেশি আনন্দের হয়। আমি খুব খুশি। নতুন বছরেও এ ধারাবাহিকতা ধরে রাখতে চাই আমি"

রোনালদোর মত এত বড় তারকা নন। তবুও বেস্ট ফুটবলার জয়ের শীর্ষ তিনে ছিলেন আঁতোয়া গ্রিজম্যান। ৭ দশমিক ৫৩ শতাংশ ভোট পেয়ে তৃতীয় হলেও, রোনালদোকে শুভেচ্ছা জানাতে ভোলেননি এই ফরাসি ফুটবলার। তিনি বলেন " আমি জানতাম পুরস্কারটা রোনালদোই জিতবে। ওকে অভিন্দন। ভবিষ্যতে নিজের কাজের প্রতি আরো মনোযোগী হতে চাই আমি।

ছেলেদের মত অতটা আলোচনায় আসার সুযোগ হয়না নারী ফুটবলারদের। তবুও আপন আলোয় নিজেকে বিশ্ব মঞ্চে তুলে ধরেছেন যুক্তরাষ্ট্র নারী ফুটবল দলের অধিনায়ক কার্লি লয়েড। বেস্ট নারী ফুটবলারের পুরস্কারের জয়, তার আগামীর পথচলাকে আরো সুন্দর করবে বলেই জানান তিনি। কার্লি লয়েড বলেন " এ পুরস্কার আমাকে মনে করিয়ে দিবে আমার ভবিষ্যত দায়িত্বের কথা। আমি পিছিয়ে পড়তে চাইনা। নারীদের ফুটবলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই আমি।

এদিকে, লিস্টার সিটির হয়ে রূপকথা রচনা করা রানিয়েরি বর্ষসেরা কোচের পুরস্কার জয়ের কৃতিত্বটা উৎসর্গ করলেন পুরো দলকে। রানিয়েরি বলেন, "এ অর্জন আমার একার নয়। এটা সবার। সবার সম্মিলিত চেষ্টার ফলেই ইতিহাসে প্রথমবারের মত ইপিএলের শিরোপা জিতেছে লিস্টার।

ভেঙ্গেছে মিলনমেলা।আগামী বছর আবারো নতুন কারোর অর্জনকে সম্মান জানাতে জুরিখে বসবে বর্ষসেরাদের বরণের আসর।




Update: 2017-01-11 00:15:17, Published: 2017-01-11 00:15:18

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv