আপডেট
২৯-১২-২০১৫, ০৮:২৭

প্রস্তুতি শেষ; রাত পোহালেই পৌর নির্বাচন

elex-total
পৌর নির্বাচনের বাকি আর মাত্র কয়েক ঘণ্টা। সারাদেশে একযোগে ২৩৪টি পৌরসভায় এ নির্বাচনে মোট ৭০ লাখ ৯৯ হাজার ১৪৪ জন ভোটারের আস্থা অর্জনে মাঠে নামছে ৯৪৩ জন প্রার্থী। আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাজ করবে বিভিন্ন বাহিনীর ১ লাখ ১৭ হাজার সদস্য। এদিকে সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের আশ্বাস দিয়ে ভোটারদের নিশ্চিন্তে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান নির্বাচন কমিশনের।
রাত পোহালেই পৌরসভা নির্বাচন। কমিশন তথ্যমতে ২৩৪টি পৌরসভায় মোট ৭০ লক্ষ ৯৯ হাজার এক'শ ৪৪ জন ভোটারের মধ্যে ৩৫ লক্ষ ৫২ হাজার ২৮৪ জন পুরুষ ভোটার ও ৩৫ লক্ষ ৪৬ হাজার ৮৬০ জন মহিলা ভোটার। ভোটকেন্দ্রের সংখ্যা ৩ হাজার পাঁচ'শ ৫৫টি আর কক্ষ ২১ হাজার ৭১টি। প্রতি পৌরসভায় একজন রিটার্নিং ও এক জন সহকারী রিটার্নিং অফিসারের পাশাপাশি প্রতি কেন্দ্রে একজন প্রিজাইডিং অফিসার থাকছেন।

মেয়র পদে ৯৪৩ জন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ২৩৩ জন বিএনপির ২২২ জন ও জাতীয় পার্টির ৭৪ জনসহ ২০ টি রাজনৈতিক দলে প্রার্থীসহ রয়েছে ২৮৫ জন স্বতন্ত্র প্রার্থী। পাশাপাশি সাধারণ কাউন্সিলার পদে ২১৯৩ জনের ও সংরক্ষিত আসনের কাউন্সিলার পদে লড়ছেন ৭৩১ জন প্রার্থী। এরই মধ্যে ৭টি পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের ৭ জন প্রার্থী।

নির্বাচনের নিরাপত্তায় থাকবে মোট ১ লাখ ১৭ হাজারেরও বেশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। এর মধ্যে পুলিশ, বিজিবি, র‍্যাব, কোস্টগার্ড এবং আনসার ভিডিপির সদস্য রয়েছে। আর তাই নির্ভয়ে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছে নির্বাচন কমিশন।

এছাড়া লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে নির্বাচনী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান কমিশন সচিব।




DMCA.com Protection Status

এই বিভাগের সকল সংবাদ

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে