পৌর নির্বাচনে উত্তপ্ত তিন পাবর্ত্য জেলা

Update: 2015-12-26 08:45:33, Published: 2015-12-26 08:45:33
ctg-hill-elec-1


পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে তিন পার্বত্য জেলার রাজনৈতিক অঙ্গন। নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে উত্তেজনার পারদ ততই চড়ে বসেছে। প্রতিদিনই এখানকার পাঁচটি পৌরসভায় প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকদের মধ্যে ঘটছে সংঘর্ষের ঘটনা।

এ অবস্থায় ২৮ ডিসেম্বর সকল বহিরাগতদের রাঙামাটি এবং খাগড়াছড়ির মাটিরাঙা ছেড়ে যাওয়ার পাশাপাশি বান্দরবানের সবগুলো হোটেল-মোটেল খালি করার নির্দেশ দেয়া হয়েছে।

তিন পার্বত্য জেলার মধ্যে এবার খাগড়াছড়ি ও বান্দরবানে দু’টি করে এবং রাঙ্গামাটি’র একটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সারাদেশের মতো এখানেও প্রধান দু’টি রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি’র বিরোধ রয়েছে। স্থানীয় এ নির্বাচনে দলীয় প্রতীক বরাদ্দ পাওয়ায় সে বিরোধ চরম আকার ধারণ করেছে। বিশেষ করে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হওয়ার পর থেকে প্রতিদিনই চলছে হাতাহাতি এবং সংঘর্ষ।

বিরোধের এ প্রভাব যাতে নির্বাচনে না পড়ে সে ব্যাপারে ব্যবস্থা নিতে শুরু করেছেন রিটার্নিং কর্মকর্তারা। এরই অংশ হিসেবে নির্বাচনের দিন খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা পৌরসভাকে বহিরাগতমুক্ত রাখার পাশাপাশি পর্যটক শূন্য থাকবে রাঙ্গামাটি ও বান্দরবান পৌরসভা।  

নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে ইতোমধ্যে প্রতিপক্ষের হামলায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নিহত হয়েছেন একজন।




Update: 2015-12-26 08:45:33, Published: 2015-12-26 08:45:33

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ

সর্বশেষ সংবাদ



সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv