পেনাল্টি সেভের পরামর্শ দিয়ে "সৌভাগ্যের প্রতীক" স্টিফেন

Update: 2015-01-22 00:43:04, Published: 2015-01-21 23:46:53
পেনাল্টি সেভের পরামর্শ দিয়ে "সৌভাগ্যের প্রতীক" স্টিফেন


পেনাল্টিতে দুর্দান্ত সব সেভ দিয়ে গোলরক্ষকদের বুনো উল্লাসের ঘটনা ফুটবল বিশ্ব দেখেছে বহুবার। এটিও একটি পেনাল্টি সেভের খবর। তবে একটু ভিন্ন রকমের। সৌদি আরব স্ট্রাইকারের পেনাল্টি শট ঠেকাতে বাঁ দিকে ঝাঁপ দেয়ার সিদ্ধান্তটি চীনের গোলরক্ষক ওয়াং দালেই নিয়েছিলেন ১২ বছর বয়সী অস্ট্রেলিয়ান বলবয় স্টিফেন হোয়াইটের পরামর্শেই।

গ্রুপ পর্বের খেলায় সৌদি আরবের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থাকা চীন, দ্বিতীয়ার্ধে পেনাল্টির কবলে পড়ে। তখন চীনের গোলরক্ষক, পেছনে দাঁড়ানো বল-বয়ের কাছে শট করার সম্ভাব্য দিক সম্পর্কে জানতে চান। তারপর তার পরামর্শেই বাঁ দিকে ঝাঁপিয়ে হাযাযির শটটি ঠেকিয়ে দেন ওয়াং দালেই। পরে এই দারুণ অনুমানের জন্য বল বয় স্টিফেন হোয়াইটকে "সৌভাগ্যের প্রতীক" বলেন এই গোলরক্ষক। কোয়ার্টার ফাইনালে বি গ্রুপের চ্যাম্পিয়ন চীন, হোয়াইটের অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।

স্টিফেন হোয়াইট বলেন, "সৌভাগ্যের প্রতীক" নাম পাওয়াটা দারুণ ব্যাপার। সামনের অস্ট্রেলিয়া-চীনের ম্যাচেও আমি ওদের গোলকিপিং অনুসরণ করবো। চীনের সম্ভাবনা বেশি থাকলেও আমার মন বলছে আমরাই জিতবো। তবে আমি সবচেয়ে বেশি উপভোগ করবো ওদের অস্ট্রেলিয়া ঘুরিয়ে দেখাতে।

Update: 2015-01-22 00:43:04, Published: 2015-01-21 23:46:53

আপনার মন্তব্য লিখুন

পাঠকের মন্তব্য ( )


More News
  


আরও সংবাদ


জনপ্রিয় ট্যাগ

সংবাদ অনুসন্ধান

সরাসরি সম্প্রচার

সরাসরি যোগাযোগ

৮৯, বীর উত্তম সি. আর. দত্ত রোড, ঢাকা ১২০৫, বাংলাদেশ।
ফ্যাক্স: +৮৮০২ ৯৬৭০০৫৭, ইমেইল: info@somoynews.tv
উপরে en.Somoynews.tv